বাংলাদেশির বাড়ি নাকি সিঙ্গুরে! এয়ারপোর্টে পুলিশ ধরতেই সব ফাঁস করে দিল আধার কার্ড

Bangladeshi Immigrant: ইমিগ্রেশন অফিসাররা জানিয়েছেন, প্রথম থেকেই ওই ব্যক্তির কথাবার্তায় অসঙ্গতি ছিল। সেই কারণেই সন্দেহ হয়। ধৃতের আধার কার্ডে বাড়ির ঠিকানা উল্লেখ করা ছিল হুগলি জেলার সিঙ্গুরের রথতলা। কিন্তু তথ্য যাচাই করে দেখা যায়, এমন কোনও ঠিকানার অস্তিত্বই নেই!

বাংলাদেশির বাড়ি নাকি সিঙ্গুরে! এয়ারপোর্টে পুলিশ ধরতেই সব ফাঁস করে দিল আধার কার্ড
প্রতীকী চিত্রImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Aug 11, 2024 | 11:15 AM

লখনউ: অশান্ত বাংলাদেশ। অস্থির পরিস্থিতির মাঝেই দেশ ছাড়ার চেষ্টা করছেন অনেকে। প্রতিবেশী দেশ হিসাবে অনুপ্রবেশ নিয়ে উদ্বেগ বেড়েছে ভারতের। এবার দেশ ছেড়ে পালাতে গিয়ে ধরা পড়ল এক বাংলাদেশি নাগরিক। শুক্রবার লখনউ বিমানবন্দর থেকে এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, ওই ব্যক্তি থাইল্যান্ড পালিয়ে যাচ্ছিল। তাঁর কাছ থেকে নকল আধার কার্ড উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার লখনউয়ের চৌধুরী চরণ সিং এয়ারপোর্ট থেকে এক ব্যক্তিকে আটক করে ইমিগ্রেশন অফিসার। লখনউ থেকে ব্যাঙ্ককগামী বিমানে উঠছিলেন আশীষ রাই নামক এক ব্যক্তি। তাঁর আধার কার্ড দেখেই প্রথমে ইমিগ্রেশন অফিসারের সন্দেহ হয়। এরপরই ওই ব্যক্তিকে আলাদা করে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

ইমিগ্রেশন অফিসাররা জানিয়েছেন, প্রথম থেকেই ওই ব্যক্তির কথাবার্তায় অসঙ্গতি ছিল। সেই কারণেই সন্দেহ হয়। ধৃতের আধার কার্ডে বাড়ির ঠিকানা উল্লেখ করা ছিল হুগলি জেলার সিঙ্গুরের রথতলা। কিন্তু তথ্য যাচাই করে দেখা যায়, এমন কোনও ঠিকানার অস্তিত্বই নেই!

এরপরই জেরা করা হলে ওই ব্যক্তি জানান, তাঁর আসল নাম শিমূল বড়ুয়া। তিনি বাংলাদেশি নাগরিক। চট্টগ্রামের সাতকানিয়ায় তাঁর বাড়ি। বাংলাদেশে অশান্তি শুরু হওয়ার পরই তিনি নিজের নাম বদল করে ভারতে প্রবেশ করেন এবং ভুয়ো নথি ও টাকা দিয়ে পশ্চিমবঙ্গের ঠিকানায় নকল আধার কার্ড ও পাসপোর্ট তৈরি করেন। তাঁর কাছে থাইল্যান্ডের যে টুরিস্ট ভিসা ছিল, সেটিও নকল বলেই জানা গিয়েছে। ধৃতের কাছ থেকে বাংলাদেশের পাসপোর্টও পাওয়া গিয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)