Suvendu Adhikari: এসএসসি কেলেঙ্কারি হবে জাতীয় ইস্যু? শাহ-নাড্ডার সঙ্গে বৈঠক, দিল্লি গেলেন শুভেন্দু

Suvendu Adhikari: সূত্রের খবর, পশ্চিমবঙ্গের এসএসসি কেলেঙ্কারিকে জাতীয় ইস্যুতে পরিণত করতে চাইছে বিজেপি। এর জন্য অমিত শাহ এবং জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করতে আজই দিল্লি গেলেন শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: এসএসসি কেলেঙ্কারি হবে জাতীয় ইস্যু? শাহ-নাড্ডার সঙ্গে বৈঠক, দিল্লি গেলেন শুভেন্দু
এসএসসি কেলেঙ্কারিকে জাতীয় ইস্যুতে পরিণত করতে চাইছে রাজ্য বিজেপি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 11:02 PM

নয়া দিল্লি: মঙ্গলবার (২ অগস্ট) সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাত করবেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বর্তমানে সংসদের বাদল অধিবেশন চলছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সংসদেই থাকবেন। সংসদ ভবনেই অমিত শাহের কক্ষে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, পশ্চিমবঙ্গের সাম্প্রতিক এসএসসি কেলেঙ্কারিকে জাতীয় ইস্যুতে পরিণত করতে চাইছে রাজ্য বিজেপি। কীভাবে তা করা যেতে পারে সেই বিষয়েই অমিত শাহের সঙ্গে আলোচনা করবেন শুভেন্দু অধিকারী।

এর পাশপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে শুভেন্দু অধিকারী বাংলায় আন্দোলনের বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করবেন বলে জানা গিয়েছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও সাক্ষাত করার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর। তবে সেই সাক্ষাতের সময় এখনও নিশ্চিত করা যায়নি। এই দুই গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিতে সোমবার রাতেই বাংলা থেকে নয়া দিল্লিতে উড়ে গেলেন বাংলার বিরোধী দলনেতা। এদিন রাত ১০টা বেজে ৪৫ মিনিটেই দিল্লিতে পা রাখার কথা তাঁর শুভেন্দু।

এই মহা গুরুত্বপূর্ণ জোড়া বৈঠকের বিষয়ে অবশ্য একেবারেই মুখে কুলুপ এঁটেছেন শুভেন্দু অধিকারী। এদিন নয়া দিল্লি যাওয়ার পথে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা। সম্প্রতি পশ্চিমবঙ্গে আরও ৭ জেলা বাড়িয়ে, মোট জেলার সংখ্যা ৩০টি করার সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এই সিদ্ধান্ত, “স্তাবক আইপিএস অফিসারদের রাজ্যে ধরে রাখার জন্য রাজনৈতিক কৌশল” বলে দাবি করেছেন শুভেন্দু। তবে, অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের প্রসঙ্গ তুলতেই শুভেন্দু অধিকারী বলেন, “না আমি জানি না। আমি বলতে পারব না।” এই বলে দ্রুত পায়ে হাঁটা দেন বিরোধী দলনেতা।

প্রসঙ্গত, সোমবারই (১ অগস্ট) এসএসসি কেলেঙ্কারি নিয়ে সংসদ চত্বরে প্রতিবাদ বিক্ষোভ দেখান বিজেপি সাংসদরা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে গান্ধীমূর্তির পাদদেশে সমবেত হয়েছিলেন বঙ্গ বিজেপির বেশ কয়েকজন সাংসদ। ছিলেন লকেট চট্টোপাধ্য়ায়, দেবশ্রী চৌধুরীরা। তাঁদের মুখে ছিল “চোর ধরো, জেলে ভরো”, “পিসি চোর, ভাইপো চোর”-এর মতো স্লোগান, আর হাতের পোস্টার-ব্যানারে লেখা ছিল, “তৃণমূল ও দুর্নীতি একই মুদ্রার দুই পিঠ।”

এদিনের কর্মসূচি নিয়ে বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “রাজ্যের শিক্ষাক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং দোষীদের অবিলম্বে শাস্তির দাবি তুলে ধরতে আমরা দিল্লি যাচ্ছি। রাজ্যে দুর্নীতির প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করে বিগত কয়েকদিন ধরেই দিল্লিতে গান্ধী মূর্তির সামনে বিজেপি সাংসদরা ধর্না দিচ্ছেন। আজ আমরা ওখানে প্রতিবাদ করব।” প্রসঙ্গত, এসএসসি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ইডি গ্রেফতার করার পর থেকেই, রাজ্যে একের পর এক বিক্ষোভ কর্মসূচি নিয়েছে বিজেপি। শনিবারও হাজরা মোড়ে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি কর্মীরা।