Bombay High Court: আদালতে মুখ পুড়ল শিন্ডে শিবিরের, পুজোর আগেই ‘দশেরা’ নিয়ে বড় জয় ঠাকরে শিবিরের

Bombay High Court: বিগত দুই বছর করোনা সংক্রমণের কারণেই মুম্বইয়ে বড় করে দুর্গাপুজো ও দশেরার অনুষ্ঠান করা হয়নি। এই বছর আগে থেকেই উদ্ধব ঠাকরের শিবির জানিয়ে রেখেছিল, শিবাজি পার্কে ধুমধাম করে দশেরা পালিত হবে।

Bombay High Court: আদালতে মুখ পুড়ল শিন্ডে শিবিরের, পুজোর আগেই 'দশেরা' নিয়ে বড় জয় ঠাকরে শিবিরের
আদালতে বড় জয় উদ্ধব ঠাকরের।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Sep 24, 2022 | 7:31 AM

মুম্বই: শাসক দলের গদি ছিনিয়ে নিলেও, লড়াই জারি রয়েছে দল নিয়ে। জন্মাষ্ঠমীতে দধি-হান্ডি প্রতিযোগীতার পর এবার দশেরার অনুষ্ঠান নিয়ে লড়াইয়ের ময়দানে নেমেছিল মহারাষ্ট্রের শিন্ডে বনাম ঠাকরে শিবির। তবে শেষমেশ হাইকোর্টের নির্দেশে বড় জয় পেল উদ্ধব ঠাকরেই। মুখ পুড়ল শিন্ডে শিবিরের। মুম্বইয়ের বিখ্যাত শিবাজি পার্কে দশেরার অনুষ্ঠান করা যাবে কি না, তা নিয়েই লড়াই শুরু হয়েছিল শিন্ডে বনাম ঠাকরে শিবিরের। তবে বম্বে হাইকোর্টের নির্দেশে সাফ জানিয়ে দেওয়া হল, শিবাজি পার্কে দশেরার অনুষ্ঠান করতে পারবে উদ্ধব ঠাকরের দল। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের শিবিরের তরফে আপত্তি জানানো হলেও, শেষ অবধি তা ধোপে টিকতে পারল না।

বিগত দুই বছর করোনা সংক্রমণের কারণেই মুম্বইয়ে বড় করে দুর্গাপুজো ও দশেরার অনুষ্ঠান করা হয়নি। এই বছর আগে থেকেই উদ্ধব ঠাকরের শিবির জানিয়ে রেখেছিল, শিবাজি পার্কে ধুমধাম করে দশেরা পালিত হবে। কিন্তু বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে দশেরার অনুষ্ঠানের অনুমতি দেওয়া না হলে, বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয় শিবসেনার একাংশ। এদিকে, ঠাকরে শিবির আদালতে যেতেই, শিন্ডে শিবিরও মামলায় যুক্ত হওয়ার জন্য আবেদন জানায়। তারা জানায় যে শিবসেনার নাম ও প্রতীক নিয়ে যেহেতু আইনি বিরোধ জারি রয়েছে, তাই সেই মামলার নিষ্পত্তি না হওয়া অবধি দশেরার অনুষ্ঠানে যেন অনুমতি না দেওয়া হয়।

শুক্রবার আদালতের তরফে জানানো হয়, বিএমসির তরফে আইন-শৃঙ্খলার কারণ দেখিয়ে দশেরার অনুষ্ঠানের অনুমতি খারিজ করে দেওয়া আইন ও ক্ষমতার অপব্যবহার ছাড়া আর কিছুই নয়। আদালতের তরফে দশেরার অনুষ্ঠানে ছাড়পত্র দেওয়ার পরই উৎসবে মেতে ওঠে ঠাকরে শিবির। তাদের তরফে জানানো হয়, আইন-শৃঙ্খলার উপরে আস্থার জয় হয়েছে। দলের মুখপাত্র মনীষা কায়ান্দে বলেন, “এবার তো আরও ধুমধাম করে দশেরা পালিত করা হবে। আমরা নিশ্চিত বিএমসির উপরে চাপ সৃষ্টি করা হয়েছিল, যে কারণে আমাদের অনুষ্ঠানের অনুমতি খারিজ করে দেওয়া হয়েছিল।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla