Nitish Kumar: উপরাষ্ট্রপতি হতে না পেরেই কী জোট ভাঙলেন? অষ্টম দফা মুখ্যমন্ত্রী হয়ে নীতীশের উত্তর…

Nitish Kumar: বিহারে হঠাৎ এই ক্ষমতা বদল নিয়েই গতকাল একের পর এক বিস্ফোরক দাবি করেন বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী।

Nitish Kumar: উপরাষ্ট্রপতি হতে না পেরেই কী জোট ভাঙলেন? অষ্টম দফা মুখ্যমন্ত্রী হয়ে নীতীশের উত্তর...
সাংবাদিকদের মুখোমুখি বিহারের মুখ্যমন্ত্রী।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 11, 2022 | 12:30 PM

পটনা: বিহারের পালাবদল হতেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দিকে প্রশ্নের আঙুল তুলেছে বিজেপি। প্রাক্তন জোটসঙ্গীর অভিযোগ, জাতীয় রাজনীতিতে পা রাখার লক্ষ্যেই জোট ভেঙেছেন নীতীশ কুমার। বুধবার বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীও সেই দাবিকেই সমর্থন জানিয়ে বলেছিলেন যে, নীতীশ কুমারের দল জনতা দল (ইউনাইটেড)-র একাংশই চেয়েছিল নীতীশ কুমারকে যেন উপরাষ্ট্রমন্ত্রী পদে মনোনীত করে এনডিএ জোট। অষ্টমবারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে, আজ এই বিষয়ে মুখ খুললেন নীতীশ কুমার। গোটা বিষয়টিকেই তিনি মজা হিসাবে উড়িয়ে দিলেন।

বুধবার দুপুরে অষ্টম দফায় বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন নীতীশ কুমার। উপমুখ্যমন্ত্রী হন আরজেডি নেতা তেজস্বী যাদব। বিহারে হঠাৎ এই ক্ষমতা বদল নিয়েই গতকাল একের পর এক বিস্ফোরক দাবি করেন বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী। তিনি বলেন, “জোট ভাঙার দু’দিন আগেও অমিত শাহ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ফোন করেছিলেন। সেই সময়ও তিনি কোনও ক্ষোভ জানাননি। বরং সব ঠিক আছে, চিন্তার কোনও কারণ নেই, এই কথাই বলেছিলেন তিনি।”

বিশ্বাসঘাতকতার পাশাপাশি নীতীশ কুমারের জাতীয় স্তরের রাজনীতিতে পা রাখার উদ্দেশ্য নিয়েও বিস্ফোরক দাবি করেন বিজেপি নেতা। তিনি বলেন, “জেডিইউয়ের একাংশই আমার কাছে এসে বলেছিল বিজেপির উচিত নীতীশ কুমারের নাম উপরাষ্ট্রপতি হিসাবে মনোনীত করা। তাঁর জায়গায় আমি যেন বিহারের মুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করি।”

বিজেপি নেতার এই দাবির জবাবেই এদিন নীতীশ কুমার বলেন, “আমরা রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রমন্ত্রী নির্বাচনে এনডিএ মনোনীত প্রার্থীকেই সমর্থন জানিয়েছিলাম। আমি উপরাষ্ট্রপতি হয়ে চেয়েছি, এটা মজা ছাড়া আর কিছু হতে পারে না। আপনারা শুনলেন একজন (সুশীল মোদী) বলছেন যে আমি উপরাষ্ট্রপতি হতে চেয়েছিলাম। সম্পূর্ণ মিথ্যা কথা এটা। আমার এমন কোনও ইচ্ছেই নেই। ওঁরা হয়তো ভুলে গিয়েছে আমাদের দল রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে কতটা সমর্থন জানিয়েছিল… যাতে ওরা জায়গা পায়, তার জন্য আমার বিরুদ্ধে ওদের কথা বলতে দিন।”

উল্লেখ্য, গতকালও মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের পর নীতীশ কুমার জানিয়েছিলেন, জাতীয় রাজনীতির অংশ হওয়ার তাঁর কোনও ইচ্ছা নেই। আজীবন বিহারের মানুষের সেবাই করে যেতে চান তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla