Bihar School Teacher: শিক্ষিকা ঘুমিয়ে পড়েছেন ক্লাসের মধ্যেই, এই ছাত্রী যা করল, ভিডিয়োতে দেখুন

School Teacher: এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে প্রকাশের সঙ্গে সঙ্গেই ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনেকেই এই ভিডিয়ো শেয়ার করেছেন।

Bihar School Teacher: শিক্ষিকা ঘুমিয়ে পড়েছেন ক্লাসের মধ্যেই, এই ছাত্রী যা করল, ভিডিয়োতে দেখুন
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 5:54 PM

শিক্ষকরাই সমাজ তৈরির কারিগর। ছোটবেলা থেকে শুধু পড়াশুনা নয় মূল্যবোধ গড়ে তুলতে, কোনটা সঠিক কোনটাই বা বেঠিক বেছে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শিক্ষক। আমাদের প্রত্যেকের জীবনে হয়ত এমন কোনও একজন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন, যাঁর কদর বাবা মায়ের তুলনায় কোনও অংশে কম নয়। কিন্তু বিহারের এক স্কুলে ক্লাস চলাকালীন শিক্ষক ঘুমিয়ে পড়েছিলেন। সেই সময়ই ক্লাসের এক ছোট্ট মেয়ে এমন এক কাণ্ড ঘটিয়েছে যা নেটপাড়ায় ইতিমধ্যেই ভাইরাল।

বিহারের এক সরকারি স্কুলে এই গোটা ঘটনাটি ঘটেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে ক্লাস চলাকালীন এক শিক্ষিকা চেয়ারে বসেই ঘুমিয়ে পড়েছিলেন। ঠিক সেই সময় শিক্ষিকার পাশে দাঁড়িয়ে থাকা ছোট্ট মেয়ে তাঁকে পাখা দিয়ে হাওয়া করছিল। ক্লাসরুমের মেঝেতে অন্যান্য ছাত্র-ছাত্রীরা বসে অবাক হয়ে নিজের সহপাঠিনীর কাণ্ডকারখানা দেখছিল। নবভারত টাইমস নামে এক সংবাদমাধ্যমের মতে, শনিবার চম্পারন জেলার বাগী পূর্ণিয়া গ্রামের কাটারোয়া প্রাথমিক স্কুলে এই ঘটনাটি ঘটেছে।

View this post on Instagram

A post shared by Baat Bihar Ki (@baatbiharki)

এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে প্রকাশের সঙ্গে সঙ্গেই ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনেকেই এই ভিডিয়ো শেয়ার করেছেন। অনেকে এই ঘটনার ছবি দেখে মজা পেয়েছেন কেউ কেউ আবার ক্লাস চলাকালীন ঘুমিয়ে পড়ার জন্য ওই স্কুল শিক্ষিকাকে কটাক্ষ করতে ছাড়েননি। “শিক্ষিকাদের সাসপেন্ড করে দেয়া উচিত” বলে মনে করেন কেউ, আবার কারও মতে “বিহারের মুখে রাজ্যে কখনও শিক্ষার উন্নতি হবে না।”

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী একজন আবার জানিয়েছেন, “এই কারণেই বিহারের সাক্ষরতার হার এত কম।” প্রসঙ্গত বিহারের সাক্ষরতার হার ৬১.৮ শতাংশ। জানা গিয়েছে, ঘুমিয়ে পড়া শিক্ষিকার নাম ববিতা কুমারী। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে তিনি বলেন, শরীর খারাপ লাগছিল বলেই তিনি ঘুমিয়ে পড়ে ছিলেন।