Bihar Doctor: রোগী দেখতে গিয়ে অপহরণ! জোর করে বিয়ে দেওয়া হল চিকিৎসককে, কারণ কী?

Police Case: সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ওই চিকিৎসককে দুপুর ১২ টাকা নাগাদ ফোন করে অসুস্থ পশুটিকে দেখতে আসার কথা বলা হয়েছিল।

Bihar Doctor: রোগী দেখতে গিয়ে অপহরণ! জোর করে বিয়ে দেওয়া হল চিকিৎসককে, কারণ কী?
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 9:30 AM

পটনা: ছাত্র জীবন থেকেই চিকিৎসকদের পড়ানো হয় ‘সেবাই পরম ধর্ম’। এবার সেবা করতে গিয়েই বিপাকে পড়লেন এক পশু চিকিৎসক। মঙ্গলবার বিহারের বেগুসরাইতে ঘটে যাওয়া এই ঘটনা শুনে চক্ষু চড়কগাছ অনেকের। জানা গিয়েছে, ওই পশু চিকিৎসককে জানানো হয়েছিল একটি পশু মারাত্মক অসুস্থ হয়েছে। চিকিৎসা করতে গিয়ে ৩ জন ওই চিকিৎসককে অপহরণ করে নিয়ে যায় এবং জোর করে তাঁকে বিয়ে দিয়ে দেওয়া হয় বলেই জানা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ওই চিকিৎসককে দুপুর ১২ টাকা নাগাদ ফোন করে অসুস্থ পশুটিকে দেখতে আসার কথা বলা হয়েছিল। সেই সময়ই তাঁকে অপহরণ করা হয়। অনেকক্ষণ পেরিয়ে যাওয়ার পরও ওই চিকিৎসক বাড়ি ফিরে না আসার উদ্বিগ্ন হয়ে তাঁর পরিবারের লোকজন থানা অভিযোগ দায়ের করেছিল, সংবাদ সংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছে ওই চিকিৎসকের এক আত্মীয়। পশু চিকিৎসককে জোর করে বিয়ে দেওয়ার ঘটনায় তাঁর বাবা থানায় নিখোঁজ ডাইরি করেছিলেন।

বেগুসরাই জেলার পুলিশ সুপার যোগেন্দ্র যাদব জানিয়েছেন, “চিকিৎসকরে বাবা লিখিত অভিযোগ দায়ের করেছেন। আমরা থানার আধিকারিকদের এই ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছি। কড়া ব্যবস্থা নেওয়া হবে।” পাত্র অপরহণ বিহার, ঝাড়খণ্ড এবং উত্তর প্রদেশে বেশ জনপ্রিয়। অনেক সময় এই রাজ্যগুলিতে মাথায় বন্দুক ঠেকিয়েও অবিবাহিত ছেলেকে বিয়ে করতে বাধ্য করা হয়। যেসব অবিবাহিত পুরুষ সামাজিক ও আর্থিকভাবে প্রতিষ্ঠিত, তাদেরকে অনেক সময়ই এমন অবস্থার মুখোমুখি হতে হয়।

কয়েকবছর আগেও বিহারের এক ইঞ্জিনিয়ারের সঙ্গে ঘটা এমন ঘটনা সংবাদ শিরোনামে এসেছিল। বোকারো স্টিল প্ল্যান্টে কর্মরত ২৯ বছর বয়সী বিনোদ কুমার নামের ওই ইঞ্জিনিয়ারকে জোর করে এক মহিলার সঙ্গে বিয়ে দেওয়া হয়েছিল। বিয়ে করতে অরাজি হয়ে পাত্রের পোশাকে বিনোদের কাকুতি মিনতির ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। এই ঘটনার নিন্দা করেছিলেন নেটিজ়েনরা।