India’s Daily COVID-19 Case: এক ধাক্কায় সংক্রমণে ৩৮ শতাংশ বৃদ্ধি, দেশে একদিনেই করোনা আক্রান্ত ১২ হাজারের বেশি!

India's Daily COVID-19 Case: গত ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গণ্ডি পার করল।

India's Daily COVID-19 Case: এক ধাক্কায় সংক্রমণে ৩৮ শতাংশ বৃদ্ধি, দেশে একদিনেই করোনা আক্রান্ত ১২ হাজারের বেশি!
দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 11:10 AM

নয়া দিল্লি: ফের দৈনিক সংক্রমণে বড়সড় লাফ। এক ধাক্কায় ৮ হাজার থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজারে। গত ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২১৩ জন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩২ লক্ষ ৫৭ হাজার ৭৩০-এ। একদিনেই দেশে সংক্রমণের হার ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

গতকালই যেখানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজারের বেশি ছিল, সেখানে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১২ হাজার ২১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, একদিনে সংক্রমণে মৃত্যু হয়েছে ১১ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮০৩-এ।

বর্তমানে দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৫৮ হাজার ২১৫। একদিনেই সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৪৫৭৮। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭৬২৪ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লক্ষ ৭৪ হাজার ৭১২।

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, মূলত ৫ রাজ্য থেকেই সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে। এই ৫ রাজ্য থেকে দেশের ৮২ শতাংশেরও বেশি আক্রান্তের খোঁজ মিলছে। এরমধ্যে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৪ জন। এরপরই রয়েছে কেরল। সেখানেও একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৮৮ জন।

রাজধানী দিল্লিতেও ঊর্ধ্বমুখী সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৭৫ জন। কর্নাটকেও একদিনে ৬৪৮ জন ও হরিয়ানাতে ৫৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

রাজ্যেও চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ-

দেশের পাশাপাশি রাজ্যেও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩০ জন। একদিনে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে রাজ্যে মৃত্যু হার ১.০৫ শতাংশ। অন্যদিকে, রাজ্যে একদিনে সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৮ জন।