Meghalaya Landslide : রাস্তা ভেদ করে ঢুকে গিয়েছে ট্রাক, ধসে ব্যাহত যান চলাচল ৬ নং জাতীয় সড়কে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Jun 16, 2022 | 1:45 PM

Meghalaya Landslide : গত ২৭ বছরে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে মেঘালয়ে। লাগাতার বৃষ্টিপাতে মেঘালয়ের বিভিন্ন জায়গায় ধস নামতে দেখা গিয়েছে। এদিন ৬ নং জাতীয় সড়কে ধস নেমে ব্যাহত যান চলাচল।

Meghalaya Landslide : রাস্তা ভেদ করে ঢুকে গিয়েছে ট্রাক, ধসে ব্যাহত যান চলাচল ৬ নং জাতীয় সড়কে
ছবি সৌজন্যে : টুইটার

শিলং : লাগাতার ভারী বৃষ্টিপাতের কারণে ধস নামছে মেঘালয়ের বিভিন্ন এলাকায়। সরকারি সূত্র অনুযায়ী, মেঘালয়ের লুমসনং পুলিশ স্টেশনের অধীনে ৬ নম্বর জাতীয় সড়ক (NH06) এর বিভিন্ন জায়গায় নতুন করে ধস নেমেছে। এ কারণে সেখানে ব্যাহত হয়েছে যান চলাচল। আপাতত সে রাস্তায় জনসাধারণদের না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

৬ নম্বর জাতীয় সড়কের ধসের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা ভেদ করে মাটিতে ঢুকে গিয়েছে একটি ট্রাক। ইতিমধ্যেই পরিস্থিতি স্বাভাবিক করার কাজে নেমে পড়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের (District Disaster Management Authority) তরফে জানানা হয়েছে, ‘রাস্তা ফাঁকা করার জন্য প্রচেষ্টা চলছে এবং আটকে পড়া যাত্রীদের প্রয়োজনীয় সাহায্য় দেওয়া হচ্ছে।’ তাদের তরফে জানানো হয়েছে এই ধসে ৬ নম্বর জাতীয় সড়কে যান চলাচল কিছুটা ব্যাহত হয়েছে। যাতায়াতের জন্য এই রাস্তা ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। উল্লেখ্য়, এই সড়ক দক্ষিণ-পূর্বের বেশিরভাগ রাজ্য দক্ষিণ অসম, মিজোরাম, ত্রিপুরা ও মণিপুরের বেশ কিছু অংশকে দেশের বাকি অংশের সঙ্গে সংযুক্ত করে।

কেন্দ্রের হাওয়া অফিসের (Indian Meterological Department) তরফে মেঘালয়ে আগামী ১৯ জুন অবধি লাল সতর্কতা জারি করা হয়েছে। মেঘালয়ে বন্যার এখনও পর্যন্ত ৫ লক্ষ মানুষ। এখনও অবধি প্রাণ গিয়েছে ১৩ জনের। গত ২৭ বছরে এই রেকর্ড বৃষ্টিপাত হয়েছে মেঘালয়ে। IMD-র তরফে জানানো হয়েছে, বুধবার সকাল সাড়ে ৮ টা অবধি ২৪ ঘণ্টায় চেরাপুঞ্জিতে ৮১১.৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ১৯৯৫ সালের ১৭ জুন থেকে এখনও পর্যন্ত সর্বোচ্চ। এদিকে অসমের বিভিন্ন এলাকাতেও এখনও ভারী বৃষ্টিপাতের কারণে ভূমি ধস নেমে চলেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla