Karnataka Congress: ‘মেরে দাঁত ভেঙে দেব’, প্রকাশ্যে অ্যাসিস্টেন্ট পুলিশ কমিশনারকে হুমকি কংগ্রেস এমএলসির

Karnataka Congress: পুলিশকর্মীরা দীর্ঘক্ষণ ধরেই ওই বিধায়ককে বোঝানোর চেষ্টা করেন যে তাঁর কাছে ভিতরে প্রবেশ করার কোনও পাস নেই। বিনা অনুমতিতে তাঁকে গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে দেওয়া হলে, তা নির্বাচন বিধিভঙ্গ করা হবে।

Karnataka Congress: 'মেরে দাঁত ভেঙে দেব', প্রকাশ্যে অ্যাসিস্টেন্ট পুলিশ কমিশনারকে হুমকি কংগ্রেস এমএলসির
পুলিশকর্মীকে হুমকি দিচ্ছেন কংগ্রেস নেতা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 9:18 AM

বেঙ্গালুরু: আইন পরিষদের সদস্য তিনি, পুলিশের সাহস কী করে হয় তাঁর পথ আটকানোর? হাত দেখিয়ে দাঁড় করাতেই তাই রাগে ফেটে পড়লেন প্রবীণ কংগ্রেস নেতা। ক্যামেরার সামনেই অ্যাসিস্টেন্ট কমিশনার অব পুলিশকে বললেন, “মেরে তোমার দাঁত ভেঙে দেব”। বুধবার এমনই হুমকি দিতে শোনা গেল কর্নাটক কংগ্রেসের আইন পরিষদের সদস্য প্রকাশ হুক্কেরিকে।

কর্নাটকে চলছে আইন পরিষদ ও শিক্ষক নির্বাচন। ভোট গণনায় কোনও কারচুপি হচ্ছে, এই অভিযোগেই গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে যান কংগ্রেসের বিধায়ক লক্ষ্মী হেব্বালকর ও তাঁর সমর্থকেরা। কিন্তু গণনা চলাকালীন কোনও রাজনৈতিক দলের প্রতিনিধিদেরই প্রবেশের অনুমতি না থাকায়, নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা। সেই নিয়েই বচসা শুরু হয়।

পুলিশকর্মীরা দীর্ঘক্ষণ ধরেই ওই বিধায়ককে বোঝানোর চেষ্টা করেন যে তাঁর কাছে ভিতরে প্রবেশ করার কোনও পাস নেই। বিনা অনুমতিতে তাঁকে গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে দেওয়া হলে, তা নির্বাচন বিধিভঙ্গ করা হবে।

এরপরই ঘটনাস্থলে আসেন সদ্য নির্বাচিত আইন পরিষদের সদস্য প্রকাশ হুক্কেরি। তিনিও এসে পুলিশের উপরই চিৎকার -চেঁচামেচি শুরু করেন। বেলাগাভির অ্যাসিস্টেন্ট পুলিশ কমিশনার সদাশিব কাট্টিমণি তাঁকে বোঝাতে গেলে, তিনি আঙুল উচিয়ে, রীতিমতো শাসিয়ে বলেন, “মেরে তোমার দাঁত ভেঙে দেব।”

কংগ্রেস নেতার উগ্রমূর্তি ও হুমকি শুনে কিছুটা থতমত খেয়ে যান। কিন্তু কর্তব্যে অবিচল থাকেন তিনি। কিছুতেই তিনি ঢুকতে দেননি ওই বিধায়ক ও সমর্থকদের।

উল্লেখ্য, বিগত কিছু সময় ধরেই কংগ্রেস বিধায়কদের বিরুদ্ধে খারাপ আচরণ ও ঔদ্ধত্যের অভিযোগ উঠেছে। কংগ্রেসের অন্দরেও দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে ক্ষোভ-অভিযোগ সামনে এসেছে। ওই কংগ্রেস কর্মী উত্তর-পশ্চিম টিচার্স কেন্দ্র থেকে সদ্য আইন পরিষদের সদস্য হিসাবে তিনি নির্বাচিত হয়েছেন। পুলিশের সঙ্গে বচসা ও হুমকি দেওয়া নিয়ে তাঁর বক্তব্য জানতে চাওয়া হলেও তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। উল্টোদিকে তিনি ওই পুলিশ আধিকারিকের কাছে ক্ষমাও চাননি।