Tripura Assembly Election: ত্রিপুরা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, ১১ টি আসনে প্রার্থী মহিলা

Tripura Assembly Election: ত্রিপুরা বিধানসভার ৪৮ টি আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। এর মধ্যে ১১ টি আসনেই দাঁড়াচ্ছেন মহিলা প্রার্থী।

Tripura Assembly Election: ত্রিপুরা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, ১১ টি আসনে প্রার্থী মহিলা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 1:15 PM

আগরতলা: ২৭ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে ত্রিপুরায় (Tripura Assembly Election)। তার আগে শনিবার প্রার্থী তালিকা প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party)। ৬০ টি আসনের মধ্যে আজ ৪৮ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। তাঁদের মধ্যে ১১ জনই মহিলা প্রার্থী। বাকি ১২ জন প্রার্থীর নাম খুব শীঘ্রই ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে। টাউন বরদোয়ালি কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সাহা (Manik Saha)। এই নির্বাচনে লড়বেন না ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

বিজেপির তরফে প্রকাশিত তালিকা অনুযায়ী, বনমালীপুর কেন্দ্র থেকে বিপ্লব দেবের জায়গায় বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য নির্বাচনে লড়বেন। গতকাল সিপিএম বিধায়ক মহম্মদ মবশর আলী বিজিপিতে যোগ দিয়েছেন। এবার বিজেপির টিকিটে কালিয়াশহর কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন তিনিও। ত্রিপুরায় একটি অন্যতম গুরুত্বপূর্ণ আসন হল ধানপুর। সেই আসনে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে কংগ্রেসও ১৭ টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। নিজের গড় আগরতলা কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন কংগ্রেসের সুদীপ রায় বর্মন। এদিক ত্রিপুরা নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই করা হবে তার পরের দিন। আর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২ ফেব্রুয়ারি। প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তরফে প্রথমে ঘোষণা করা হয় ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ফলাফল ঘোষণা হবে ২ মার্চ। তবে সম্প্রতি ভোটগ্রহণের দিন পরিবর্তন করা হয় নির্বাচন কমিশনের তরফে। ১৬ ফেব্রুয়ারির পরিবর্তে ২৭ ফেব্রুয়ারি হবে ভোটগ্রহণ।  আর ফলাফল ঘোষণা হবে ২ মার্চই।