Bomb Found in Delhi: ফুলের বাজারে পরিত্যক্ত ব্যাগে মিলল বোমা, নিষ্ক্রিয় করল এনএসজি

Bomb Found: জানা গিয়েছে গাজ়িপুর বাজারে ব্যাগবন্দি যে বোমাটি পাওয়া গিয়েছিল সেটি ইমপ্রোভাইজড্ এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি বিস্ফোরক।

Bomb Found in Delhi: ফুলের বাজারে পরিত্যক্ত ব্যাগে মিলল বোমা, নিষ্ক্রিয় করল এনএসজি
ছবি: এএনআই

নয়া দিল্লি: শুক্রবার দুপুরে রাজধানী দিল্লিতে চাঞ্চল্য। পূর্ব দিল্লির একটি ফুলের বাজারে একটি পরিত্যক্ত ব্যাগ থেকে মিলল বোমা। পূর্ব দিল্লরি গাজ়িপুর বাজারে বিপুল জমায়েত হয়। বোমা উদ্ধারের সঙ্গে সঙ্গে এলাকা খালি করে দেয় পুলিশ। বোমা নিষ্ক্রিয় করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়েছিল ন্যাশানাশ সিকিউরিট গার্ডের একটি বিশেষ দল। তারপর সেখানেই একটি নিয়ন্ত্রিত বিস্ফোরণের মাধ্যমে বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। নিয়ন্ত্রিত বিস্ফোরণ করার জন্য মাটি আট ফুট গর্ত খুড়ে নিয়ন্ত্রিত বিস্ফোরণটি করে এনএসজির বোম্ব স্কোয়াড। দিল্লির যে ফুলের বাজারে বোমাটি পাওয়া গিয়েছে সেই ফুলের বাজার দিল্লি উত্তর প্রদেশ সীমান্তের কাছেই অবস্থিত।

বোমা নিষ্ক্রিয় করার মূহূর্ত

জানা গিয়েছে গাজ়িপুর বাজারে ব্যাগবন্দি যে বোমাটি পাওয়া গিয়েছিল সেটি ইমপ্রোভাইজড্ এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি বিস্ফোরক। চলতি ভাষায় এই ধরনের বিস্ফোরককে ক্রুড বোমাও বলা হয়ে থাকে। দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা এনডিটিভিকে জানিয়েছেন, ফুল বাজারের একজন ক্রেতা ব্যাগবন্দি বোমাটি সেখানে রেখে গিয়েছিলেন। যে ব্যক্তি ওই ব্যাগ ওখানে রেখেছিলেন তিনি সকাল সাড়ে ৯ টা নাগাদ স্কুটারে ফুল বাজারের একটি দোকানে গিয়েছিলেন। বাজারে উপস্থিত অন্যান্য ক্রেতারা ব্যাগটিকে সেখানে পড়ে থাকতে দেখে এবং ফুল বাজারের এক দোকানদার পুলিশকে খবর দিয়েছিলেন।

খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন দিল্লি পুলিশের বিশেষ সেলের পুলিশ কর্মীরা এবং তাঁরা তৎক্ষণাত এলাকা খালি করে দেন। পাশাপাশি ফুল বাজারে প্রবেশের যাবতীয় প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়। ঘটনার তদন্ত নেমেছে দিল্লি পুলিশ। আগামী মাসেই দিল্লির পাশ্ববর্তী উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। এই বোমার সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন Congress vs TMC: কংগ্রেস নেতারা ‘ভারত সম্রাট’ নন, জোটে জল ঢেলে কড়া বার্তা মহুয়ার

আরও পড়ুন : Congress finalised Candidate for Punjab Polls: সিধু নয়, অগাধ আস্থা নতুন মুখ্যমন্ত্রীর উপরই, দুটি কেন্দ্রে লড়তে পারেন চন্নি

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla