‘নিরাপত্তার দিকটি নিশ্চিত করা হোক’, সেরাম কর্তার সুরক্ষা নিয়ে রাজ্যকে নির্দেশ বম্বে হাইকোর্টের

বর্তমানে লন্ডনে থাকলেও মহারাষ্ট্র সরকারের কোনও শীর্ষ আধিকারিককে দ্রুত আদার পুনাওয়ালার সঙ্গে যোগাযোগ করতে এবং তাঁর নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করতে নির্দেশ দেওয়া হয় বম্বে হাইকোর্টের তরফে।

'নিরাপত্তার দিকটি নিশ্চিত করা হোক', সেরাম কর্তার সুরক্ষা নিয়ে রাজ্যকে নির্দেশ বম্বে হাইকোর্টের
ফাইল চিত্র।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jun 02, 2021 | 7:37 AM

মুম্বই: ভ্যাকসিন সরবরাহে ঘাটতি দেখা দিতেই একের পর এক উড়ো চিঠি, হুমকি-ধমকির মুখে পড়তে হচ্ছে সেরাম কর্তা আদার পুনাওয়ালা(Adar Poonawalla)-কে। সেই কারণে মহারাষ্ট্রে ফিরলেই তাঁর নিরাপত্তার সম্পূর্ণ ব্যবস্থা করার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট (Bombay High Court)।

টিকা সরবরাহে ঘাটতি দেখা দিয়েই অনেকে সেরাম সংস্থার প্রধান আদার পুনাওয়ালাকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। ক্রমাগত হুমকি আসায় আদার পুনাওয়ালার জেড প্লাস নিরাপত্তার আর্জি জানান আইনজীবী দত্তা মানে।

বিচারপতি এসএস শিন্ডে ও বিচারপতি অভয় আহুজার বেঞ্চের তরফে মঙ্গলবার বলা হয়, “করোনা সংক্রমণ রুখতে ভ্যাকসিন তৈরি করে ভারতের করোনা যুদ্ধেই সাহায্য করছেন সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়ার প্রধান আদার পুনাওয়ালা। রাজ্য সরকারের শীর্ষ অধিকর্তাদের উচিত ওনার নিরাপত্তার দিকটিতে দৃষ্টিপাত করা।”

বর্তমানে লন্ডনে থাকলেও মহারাষ্ট্র সরকারের কোনও শীর্ষ আধিকারিককে দ্রুত আদার পুনাওয়ালার সঙ্গে যোগাযোগ করতে এবং তাঁর নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করতে নির্দেশ দেওয়া হয় আদালতের তরফে। উল্লেখ্য, এর আগেই কেন্দ্রের তরফে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছিল বিশ্বের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থার প্রধানকে।

বম্বে হাইকোর্টে জমা পড়া আর্জিতে বলা হয়েছে, “বিদেশে কাঁচামাল সরবরাহ আটকে থাকার কারণেই কোভিশিল্ডের উৎপাদনে ঘাটতি দেখা গিয়েছিল। ধীরে ধীরে পুরনো ছন্দেই ফের উৎপাদন শুরু করা হচ্ছে। কিন্তু যেভাবে আদার পুনাওয়ালাকে হুমকি দেওয়া হচ্ছে, সেই কারণেই তিনি দেশ ছেড়ে লন্ডনে গিয়ে থাকছেন।”

এর প্রেক্ষিতেই আদালতের তরফে জানানো হয়, ভ্যাকসিন উৎপাদন করে দেশের হয়েই কাজ করছেন আদার পুনাওয়ালা। রাজ্য সরকারের কোনও প্রতিনিধির উচিত ওনার সঙ্গে কথা বলা এবং নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা।

আরও পড়ুন: ৫ রাজ্যে বিধানসভা নির্বাচনে লজ্জাজনক হার, সনিয়ার কাছে রিপোর্ট জমা দিল ৫ সদস্যের প্যানেল

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla