‘মিথ্যে বর্ণনা, ভিত্তিহীন’, সেন্ট্রাল ভিস্তার গতিবিধি খোলসা করল কেন্দ্র

সাংবাদিক বৈঠকে হরদীপ সিং পুরি জানান, শুধুমাত্র সংসদ ভবন ও সেন্ট্রাল ভিস্তার বর্ধিত অংশের কাজ শুরু হয়েছে।

'মিথ্যে বর্ণনা, ভিত্তিহীন', সেন্ট্রাল ভিস্তার গতিবিধি খোলসা করল কেন্দ্র
ছবি - পিটিআই
Follow Us:
| Updated on: May 31, 2021 | 3:48 PM

নয়া দিল্লি: করোনা আবহে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প (Central Vista Project) চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এই নিয়ে বারবার বিরোধীরা তোপ দেগেছে কেন্দ্রের বিরুদ্ধে। করোনা আবহে আপাতত জোর কদমে চলছে নতুন সংসদ ভবন নির্মাণের কাজ। সে বিষয়ে একটি রিপোর্টও প্রকাশিত হয়েছে সংবাদ মাধ্যমে। সেই সর্বভারতীয় সংবাদ মাধ্যম দাবি করেছে, অগস্টেই শুরু হতে চলেছে প্রধানমন্ত্রী বাসভবন নির্মাণের কাজ। সে বিষয়ে টুইট করে কেন্দ্রীয় আবাসন মন্ত্রী হরদীপ সিং পুরি দাবি করেছেন, এই রিপোর্ট ‘ভিত্তিহীন।’ তিনি জানান, এখনও মন্ত্রকের কাছে প্রধানমন্ত্রী বাসভবনের নকশাই এসে পৌঁছয়নি।

টুইটারে তিনি লিখেছেন, “নির্মাণ কাজ শুরু হওয়ার আগে নকশা চূড়ান্ত হওয়া প্রয়োজন।” সাংবাদিক বৈঠকে হরদীপ সিং পুরি জানান, শুধুমাত্র সংসদ ভবন ও সেন্ট্রাল ভিস্তার বর্ধিত অংশের কাজ শুরু হয়েছে। তিনি দাবি করেন, সম্পূর্ণ ঘটনার মিথ্যে বর্ণনা হচ্ছে। পাশাপাশি আবাসন মন্ত্রী জানান, নতুন সংসদ ভবনের কাজ ২০২২ সালের মধ্যে শেষ করার চেষ্টা হচ্ছে যাতে স্বাধীনতার ৭৫-তম বর্ষ উদযাপন করা যায়।

সাংবাদিকদের তিনি জানান, নতুন সংসদ ভবন নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়েছিল ২০১২ সালে কংগ্রেস আমলে। করোনা আবহে ‘অত্যন্ত প্রয়োজনীয়’ হিসেবে সেন্ট্রাল ভিস্তার কাজ চালিয়ে যাওয়ায় কেন্দ্রকে বারবার নিশানা করেছিল বিরোধীরা। মামলা গড়িয়েছে আদালতেও। যদিও দিল্লি হাইকোর্ট সোমবার সাফ জানিয়ে দিয়েছে, সেন্ট্রাল ভিস্তার কাজ বন্ধ করার কোনও প্রশ্নই নেই। এই কাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য।

আরও পড়ুন: ডিজিটাল নিয়ম মানতে হবে টুইটারকে, নির্দেশ দিল্লি হাইকোর্টের