Congress: ‘ঔদ্ধত্যে আঘাত লেগেছে’, অমরিন্দরের শাহি সাক্ষাৎ নিয়ে ঝাঁঝালো আক্রমণ সূর্যেওয়ালার

Congress hits at Amarinder Singh for meeting HM Amit Shah: রণদীপ সিং সূর্যেওয়ালা টুইটে লেখেন, "অমিত শাহ ও মোদী পঞ্জাবের উপর প্রতিশোধ নিতে চায়। তারা প্রতিশোধ নিতে চান।"

Congress: 'ঔদ্ধত্যে আঘাত লেগেছে', অমরিন্দরের শাহি সাক্ষাৎ নিয়ে ঝাঁঝালো আক্রমণ সূর্যেওয়ালার
পদ্মেই ভরসা অমরিন্দরের। ফাইল ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 8:46 AM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রীর পদ ছেড়েছেন কিছুদিন আগেই, এ বার জল্পনা বিজেপি(BJP)-তে যোগ দেওয়ার। বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। এরপরই একদিকে যেমন জল্পনা শুরু হয়, তেমনই ওঠে সমালোচনার ঝড়ও। প্রাক্তন মুখ্যমন্ত্রীর এভাবে বিরোধী দলের সঙ্গে সাক্ষাতকে ভাল চোখে দেখছে না কংগ্রেস, একের পর এক আক্রমণে এ কথা সাফ বুঝিয়ে দিল কংগ্রেস (Congress)।

সূত্রের খবর, পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে চরণজিৎ সিং চন্নিকে বেছে নেওয়ার কারণ হিসাবে ‘দলিত’ কার্ড উঠে আসায় অসন্তুষ্ট স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গতকাল অমরিন্দর সিংয়ের সঙ্গে বৈঠকে তিনি এই বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন বলেও জানা গিয়েছে। যদিও অমরিন্দর সিংয়ের দাবি, গতকালের বৈঠকে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে কৃষি আইন প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন।

এ দিকে, অমরিন্দর সিংয়ের এই সাক্ষাতের পরই কংগ্রেস নেতা তথা দলের মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা টুইটে অমরিন্দর সিংকে আক্রমণ করে লেখেন, “ক্ষমতায় বসে থাকা নেতার ঔদ্বত্যে আঘাত লেগেছে। কারণ একজন দলিতকে যদি মুখ্যমন্ত্রী করা হয়, তখন ওরা (অমরিন্দর সিংকে উদ্দেশ্য করে) প্রশ্ন করে যে কংগ্রেসে কে সিদ্ধান্ত নিচ্ছেন?  আসলে তারা চান না যে শীর্ষ পদ একজন দলিতকে দেওয়া হোক। দবিত বিরোধী রাজনীতির কেন্দ্র হল অমিত শাহের বাসভবন।”

পরের আরেকটি টুইটে তিনি আরও লেখেন, “অমিত শাহ ও মোদী পঞ্জাবের উপর প্রতিশোধ নিতে চায়। তারা প্রতিশোধ নিতে চান কারণ এখনও অবধি কালা কৃষি আইনের মাধ্য়মে তারা নিজেদের পুজিবাদী বন্ধুদের সুবিধা দিতে পারেনি। কিন্তু বিজেপির এই কৃষক বিরোধী চক্রান্ত সফল হবে না।” টুইটের সঙ্গে তিনি হ্য়াশট্যাগ “নো ফার্মারস, নো ফুড”-ও ব্যবহার করেন, যা অমরিন্দর সিংও ব্যবহার করেছেন।

গতকাল অমিত শাহের বাসভবনে অমরিন্দর সিংয়ের যাওয়ার পরই জল্পনা শুরু হয় তাঁর বিজেপিকে যোগ দেওয়াকে ঘিরে। কিন্তু সেই জল্পনা উড়িয়ে দিয়ে অমরিন্দর জানান, তিনি কৃষি আইন প্রত্যাহারের বিষয়েই কথা বলতে গিয়েছিলেন। তিনিও একই হ্যাশট্যাগ ব্যবহার করে লেখেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজীর সঙ্গে দিল্লিতে দেখা করলাম। কৃষি আিন নিয়ে দীর্ঘ সময় ধরে চলা কৃষক আন্দোলন নিয়েও আলোচনা হয়েছে এবং আমি ওনাকে অনুরোধ জানিয়েছি কৃষি আইন প্রত্য়াহার করে ও ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টি দিয়ে এই সমস্যার দ্রুত সমাধান করা হোক।”