Udaipur Cook Arrested: দলিত পড়ুয়াদের পরিবেশন করা মিড-ডে মিল ফেলে দেওয়ার নির্দেশ, গ্রেফতার রাঁধুনি

Rajasthan: স্কুল থেকে ফিরে ঘটনার কথা নিজেদের পরিবারকে জানায় ওই দলিত ছাত্রীরা। ঘটনার কথা জানতে পেরে ছাত্রীদের পরিবারের সদস্য সেই উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ওই রাঁধুনির বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানাতে থাকেন।

Udaipur Cook Arrested: দলিত পড়ুয়াদের পরিবেশন করা মিড-ডে মিল ফেলে দেওয়ার নির্দেশ, গ্রেফতার রাঁধুনি
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 3:06 PM

উদয়পুর: রাজস্থানের উদয়পুর জেলাতে এক রাঁধুনিকে গ্রেফতার করেছে পুলিশ। উদয়পুরের এক স্কুলে দুই দলিত ছাত্রীর মধ্যে বিভাজন করার অপরাধে ওই রাঁধুনিকে পুলিশ গ্রেফতার করেছে বলেই জানা গিয়েছে। শুক্রবার বারোদি এলাকায় এক উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে লালা রাম গুর্জর নামে এক ব্যক্তির রান্না করা খাবার ওই দুই দলিত ছাত্রী অন্যান্যদের পরিবেশন করেছিল। এই ঘটনায় হঠাৎ করে আপত্তি জানান লালা রাম। প্রাথমিক স্কুলের যে ছাত্রছাত্রীরা সেই সময় খাবার খাচ্ছিল, তাদেরকে লালা রাম খাবার ফেলে দিতে বলেন। কারণ হিসেবে তিনি জানান যে দুই দলিত ছাত্রী ওই খাবার পরিবেশন করেছে। রাঁধুনির নির্দেশ মেনে অন্যান্য পড়ুয়ারা খাবার ফেলে দেয়।

স্কুল থেকে ফিরে ঘটনার কথা নিজেদের পরিবারকে জানায় ওই দলিত ছাত্রীরা। ঘটনার কথা জানতে পেরে ছাত্রীদের পরিবারের সদস্য সেই উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ওই রাঁধুনির বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানাতে থাকেন। এই ঘটনার কথা জানাজানি হতে পুলিশের তরফে মামলা রুজু করা হয়েছে। পুলিশ জানিয়েছে, “উচ্চ প্রাথমিক স্কুলের ওই রাঁধুনির বিরুদ্ধে গোগুন্ডা থানায় এসসি ও এসটি আইনে মামলা রুজু করা হয়েছিল। ঘটনার কথা সত্যি বলে জানার সঙ্গে সঙ্গেই পুলিশের তরফে কড়া পদক্ষেপ করা হয়েছে। পড়ুয়ারা খাবার ছুড়ে ফেলে দিয়েছিল কারণ দুই দলিত ছাত্রী খাবার পরিবেশন করেছিল।”