Corona Cases and Lockdown News Live: করোনামুক্ত মনমোহন সিং, উত্তর প্রদেশ, তামিলনাড়ুতে বাড়ল লকডাউনের মেয়াদ

| Edited By: | Updated on: Apr 30, 2021 | 12:21 AM

আক্রান্তের সংখ্যার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। একদিকে যেখানে সক্রিয় রোগীর সংখ্যা ৩০ লক্ষ ছাড়িয়েছে, অন্যদিকে দৈনিক মৃতের সংখ্যা প্রতিনিয়তই চার হাজারের গণ্ডির দিকে এগোচ্ছে।

Corona Cases and Lockdown News Live: করোনামুক্ত মনমোহন সিং, উত্তর প্রদেশ, তামিলনাড়ুতে বাড়ল লকডাউনের মেয়াদ
ফাইল চিত্র।

একদিনে জোড়া রেকর্ড তৈরি করল ভারত। সর্বোচ্চ দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুও নতুন রেকর্ড ছুঁল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩৬৪৫ জনের। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৩ লক্ষ ৭৬ হাজার ৫২৪। এরমধ্য়ে সক্রিয় রোগীর সংখ্যা ৩০ লক্ষ ৮৪ হাজার ৮১৪। এখনও অবধি মোট সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫০ লক্ষ ৮৬ হাজার ৮৭৮ জন। সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪ হাজার ৮৩২ জনের। এখনও অবধি করোনা টিকা পেয়েছেন ১৫ কোটিও বেশি মানুষ।

অন্যদিকে, সুস্থ হয়ে উঠলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সম্প্রতি তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 29 Apr 2021 06:47 PM (IST)

    লকডাউনের মেয়াদ বাড়ল যোগীরাজ্যে

    লকডাউনের মেয়াদ বাড়ল উত্তর প্রদেশে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সপ্তাহ শেষে শুক্রবার থেকে সোমবার ভোর অবধি লকডাউন জারি করা হয়েচিল। এ বার তার মেয়াদ বাড়ল আরও একদিন। অর্থাৎ শুক্রবার রাত আটটা থেকে মঙ্গলবার সকাল সাতটা অবধি রাজ্যজুড়ে জারি থাকবে লকডাউন। এ দিন রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব নবনীত সেহগাল এই কথা ঘোষণা করেন।

  • 29 Apr 2021 03:39 PM (IST)

    তামিলনা়ডুতে অনির্দিষ্টকালের জন্য জারি নৈশ কার্ফু ও রবিবারের লকডাউন

    রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় অনির্দিষ্টকালের জন্য নৈশ কার্ফু জারি থাকল। একইসঙ্গে প্রতি সপ্তাহের রবিবার সম্পূর্ণ লকডাউনও জারি থাকবে। সপ্তাহের বাকি দিনগুলি রাত ১০টা থেকে ভোর ৪টে অবধি কার্ফু জারি থাকবে।

  • 29 Apr 2021 03:35 PM (IST)

    শারীরিক অবস্থার অবনতি কংগ্রেস নেতা রাজীব সতবের

    সম্প্পরতি করোনা আক্রান্ত হয়ে পুণের জাহাঙ্গীর হাসপাতালে ভর্তি হয়েছিলেন কংগ্রেস নেতা রাজীব সতব। এ দিন মহারাষ্ট্রের মন্ত্রী বিশ্বজিৎ কদম জানান, গতকাল রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

  • 29 Apr 2021 03:30 PM (IST)

    সুস্থ হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

    চলতি মাসেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। অবশেষ তিনি করোনা মুক্ত হলেন। এ দিন তাঁকে দিল্লির এইমস ট্রমা সেন্টার থেকে ছুটি দেওয়া হয়।

  • 29 Apr 2021 10:58 AM (IST)

    ফের করোনার কবলে মণীশ জৈন

    দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন মণীশ জৈন। রাজ্য সরকারের কোভিড টাস্ক ফোর্সের সদস্য ও অক্সিজেন বিভাগের কো-অর্ডিনেটর মণীশ জৈন সম্প্রতি করোনা আক্রান্ত হন। এই নিয়ে তিনি দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন। এর আগে গত বছরও তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন।

  • 29 Apr 2021 10:14 AM (IST)

    রাশিয়া থেকেও এল সাহায্য

    আজ সকালে দিল্লি বিমানবন্দরে রাশিয়ার দুটি বিমান এসে পৌঁছয়। এই বিমানগুলিতে ২০টি অক্সিজেন কনসেনট্রেটর, ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেড সাইড মনিটর ও অন্যান্য ওষুধ পাঠানো হয়েছে।

  • 29 Apr 2021 10:10 AM (IST)

    মুম্বইয়ে টিকা কেন্দ্রের বাইরে লম্বা লাইন

    মহারাষ্ট্রে করোনা টিকা পৌঁছতেই বিকেসি জাম্বো টিকাকেন্দ্রের সামনে দেখা গেল লম্বা লাইন।

  • 29 Apr 2021 10:07 AM (IST)

    করোনা আক্রান্ত রাজস্থানের মুখ্যমন্ত্রী

    করোনা আক্রান্ত হলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এদিন তিনি নিজেই টুইট করে জানান যে, তাঁর কোনও উপসর্গ না থাকলেও কোভিড প্রোটোকল মেনে তিনি আইসোলেশনে রয়েছেন।

  • 29 Apr 2021 10:05 AM (IST)

    ব্রিটেন থেকে এল ১২০টি অক্সিজেন কনসেনট্রেটর

    ভারতের করোনা সঙ্কটে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন দেশ। ব্যতিক্রম নয় ব্রিটেনও। আজ ভোরবেলায় ১২০টি অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে ভারতে পৌঁছয় ব্রিটেনের বিশেষ বিমান।

  • 29 Apr 2021 09:59 AM (IST)

    সুস্থ হলেন দেড় কোটি মানুষ

    দেশে করোনার আক্রান্তের মোট সংখ্যা ১ কোটি ৮৩ লক্ষ ৭৬ হাজার ৫২৪ হলেও, এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫০ লক্ষ ৮৬ হাজার ৮৭৮ জন।

Published On - Apr 29,2021 6:47 PM

Follow Us: