100 Days of Modi 3.0: নমোর জন্মদিনেই ‘মোদী ৩.০’ সরকারের ১০০ দিন পূর্ণ

PM Narendra Modi: বয়স্কদের জন্য পেনশন স্কিম হোক বা কৃষকদের জন্য প্রকল্প, শিল্পায়ন, পিএম আবাস যোজনা হোক বা গ্রিন এনার্জির জন্য বরাদ্দ, গত ১০০ দিনের কার্যকালে গতি পেয়েছে সমস্ত কিছুই। ২০৪৭ সালের মধ্যে দেশকে সাফল্যের নয়া শিখরে পৌঁছতে উদ্যোগী তাঁর সরকার।

100 Days of Modi 3.0: নমোর জন্মদিনেই 'মোদী ৩.০' সরকারের ১০০ দিন পূর্ণ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। Image Credit source: PIB India
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2024 | 9:38 AM

নয়াদিল্লি: তৃতীয় মোদী সরকারের মঙ্গলবার ১০০ দিন পূর্ণ হল। গত ১০০ দিনে তৃতীয় মোদী সরকারের কাজের সাফল্যের খতিয়ান তুলে ধরে কেন্দ্রের তরফে সাংবাদিক সম্মেলন করবেন অশ্বিনী বৈষ্ণব। ১০০ দিনের কাজের সাফল্যের পাশাপাশি কোনও নতুন ঘোষণা হয় কি না নজর থাকবে সেদিকেও। উল্লেখযোগ্য, আজই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনও।

একেবারে তরুণ বয়স থেকেই জনসেবায় কাজ করেছেন নরেন্দ্র মোদী। শুরুটা স্বয়ংসেবক হিসাবে। এরপর দলের সাধারণ কর্মী, গুজরাটের মুখ্যমন্ত্রী এবং এখন দেশের প্রধানমন্ত্রী তিনি। দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন তিনি। তাঁর কার্যপথেও গরিব, অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মানুষের জন্য নানা প্রকল্প, প্রতিশ্রুতির কথা শোনা গিয়েছে। ‘মোদী ৩.০’ সরকারেও তার ছাপ রেখেছেন।

বয়স্কদের জন্য পেনশন স্কিম হোক বা কৃষকদের জন্য প্রকল্প, শিল্পায়ন, পিএম আবাস যোজনা হোক বা গ্রিন এনার্জির জন্য বরাদ্দ, গত ১০০ দিনের কার্যকালে গতি পেয়েছে সমস্ত কিছুই। ২০৪৭ সালের মধ্যে ভারতকে সাফল্যের নয়া শিখরে পৌঁছতে উদ্যোগী তাঁর সরকার।

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা থেকে বিভিন্ন বিমানবন্দর। একের পর এক নয়া রুটে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন, দেশের পরিবহণে এক নয়া গতি যুক্ত করেছে গত ১০০ দিনে। ১১৩টি নতুন মেডিক্যাল কলেজ হবে দেশে। মোদী সরকারের এই মেয়াদে ‘এক দেশ এক নির্বাচন’-এর প্রস্তাবও নতুন অভিমুখ পাবে বলে ইতিমধ্যেই প্রতিবেদনে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।