Farooq Abdullah : আর্থিক তছরুপ মামলায় নাম জড়ালো জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর, দিল্লিতে তলব ফারুক আব্দুল্লাহকে

Farooq Abdullah : ন্যাশনাল কনফারেন্স (NC)-র প্রেসিডেন্ট তথা জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। দিল্লিতে ৩১ মে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

Farooq Abdullah : আর্থিক তছরুপ মামলায় নাম জড়ালো জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর, দিল্লিতে তলব ফারুক আব্দুল্লাহকে
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 10:03 PM

নয়া দিল্লি : ন্যাশনাল কনফারেন্স (NC)-র প্রেসিডেন্ট তথা জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। শুক্রবার এক আধিকারিক সূ্ত্রে জানা গিয়েছে, আর্থিক তছরুপের মামলায় দিল্লিতে ৩১ মে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এর আগেও এই মামলায় তাঁকে বহুবার প্রশ্ন করা হয়েছে।

জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের (JKCA) আর্থিক অনিয়ম নিয়ে অভিযোগ উঠেছিল। তারপর এই মামলায় তদন্তভার নেয় ইডি। এই সংক্রান্ত মামলায় আর্থিক তছরুপের মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য পুনরায় ডেকে পাঠনো হল। আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে (Prevention of Money Laundering Act) তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ২০২০ সালে এই মামলায় তাঁর ১১.৮৬ টাকা বাজেয়াপ্তও করেছিল।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। সেইসময় তিনি এই পদের ‘অপব্যবহার’ করেছেন বলে অভিযোগ ইডির। ইডির আরও অভিযোগ, তিনি জেকেসিএ-র প্রেসিডেন্ট পদে থাকাকালীন সেখানে একাধিক নিয়োগ করেছেন যাতে বিসিসিআই-এর স্পন্সর করা তহবিল গোছানো যায়। এই মামলায় এর আগেও ৮৪ বছরের ফারুক আব্দুল্লাহকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এদিকে ফারুক আব্দুল্লাহর এই তলবে বিজেপির উপর তোপ দেগেছেন তাঁর দলের নেতা। শুক্রবার ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র ইমরান দার বলেছেন, ‘প্রতিবার যখনই কোনও রাজ্যে নির্বাচন আসন্ন থাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেখানে আগে গিয়ে উপস্থিত হয় বিজেপির রাস্তা পরিষ্কার করার জন্য। এইবারও তাই হয়েছে। এই সরকারের বিরোধিতা করার জন্য এভাবে মূল্য দিতে হয়।’ তিনি আরও জানিয়েছেন, এই মামলায় কেন্দ্রীয় সংস্থাকে সহযোগিতা করে এসেছে। এবং ভবিষ্যতেও তিনি তাই করবেন বলে জানিয়েছেন মুখপাত্র।