‘টিকা নিলে তবেই মিলবে বেতন’, চাপের মুখে প্রত্যাহার নির্দেশিকা

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jan 18, 2021 | 12:20 PM

নির্দেশিকায় বলা হয়, "যেসকল সরকারি কর্মচারীরা টিকা এখনও নেননি, তাঁদের যত দ্রুত সম্ভব টিকা নিতে হবে। যদি তাঁরা টিকা না নেন, তবে সেই কর্মচারীদের বেতন আটকে দেওয়া হবে। করোনা টিকা নেওয়ার প্রমাণ পত্র জমা দেওয়ার পরই বেতন দেওয়া হবে।"

'টিকা নিলে তবেই মিলবে বেতন', চাপের মুখে প্রত্যাহার নির্দেশিকা
প্রতীকী চিত্র

রাঁচি: করোনা টিকা না নিলে মিলবে না বেতন! এমনই অদ্ভুত নির্দেশিকা জারি করেছিল ঝাড়খণ্ড (Jharkhand)-র কোডার্মা জেলার স্বাস্থ্য কমিটি। স্বাস্থ্যকর্মীদের প্রতিবাদের মুখে পড়ে রবিবারই সেই নির্দেশিকা প্রত্যাহার করল কমিটি।

ঘটনার সূত্রপাত হয় টিকাকরণ কর্মসূচির প্রথম দিনে। শনিবার রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের অধীনে কোডার্মা জেলা স্বাস্থ্য কমিটি (Koderma District Health Committee) টিকাগ্রহীতাদের উদ্দেশ্যে একটি নির্দেশিকা জারি করে। নির্দেশিকায় বলা হয়, “যেসকল সরকারি কর্মচারীরা টিকা এখনও নেননি, তাঁদের যত দ্রুত সম্ভব টিকা নিতে হবে। যদি তাঁরা টিকা না নেন, তবে সেই কর্মচারীদের বেতন আটকে দেওয়া হবে। করোনা টিকা নেওয়ার প্রমাণ পত্র জমা দেওয়ার পরই বেতন দেওয়া হবে।”

আরও পড়ুন: টিকা নেওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু স্বাস্থ্যকর্মীর

পরে জানা যায়, কেবল কোডার্মা নয়, বিভিন্ন জেলার অফিসারদেরই এই নির্দেশিকা পাঠানো হয়েছে। নির্দেশিকা হাতে পাওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন টিকা নিতে অনিচ্ছুক সরকারি কর্মচারীরা। তাঁরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কাছে বিষয়টি তুলে ধরেন। এরপরই রবিবার এই নির্দেশিকা প্রত্যাহার করা হয়।

এই বিষয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক নীতিন কুলকার্নি বলেন, “কর্মচারীদের টিকা নিতে উৎসাহিত করতেই এই পদক্ষেপ করা হয়েছিল। বর্তমানে সেই নির্দেশিকা তুলে নেওয়া হয়েছে।”

আরও পড়ুন: তিনদিনেই ১০০ কোটি! রেকর্ড অনুদান রাম মন্দির গঠনে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla