Gujarat Drug Case: জঙ্গি দমন শাখার হাতে গ্রেফতার তিন, উদ্ধার কয়েক কোটি টাকা মূল্যের ১২০ কেজি মাদক

Gujrat, Drug Case, জঙ্গি দমন শাখার আধিকারিকদের থাকে পাওয়া খবর অনুযায়ী, গুজরাটের কচ্ছ এলাকার নভলাখি বন্দরের নিকট জিঞ্জুদা গ্রাম ১২০ কেজি মাদক সহ ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে এটিএস।

Gujarat Drug Case: জঙ্গি দমন শাখার হাতে গ্রেফতার তিন, উদ্ধার কয়েক কোটি টাকা মূল্যের ১২০ কেজি মাদক
অ্যামাজনকে ব্যবহার করে গাঁজা পাচার। ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 12:47 PM

আহমেদাবাদ: রবিবার, গভীর রাতে অভিযান চালিয়ে বড়সড় সাফল্যের মুখ দেখল গুজরাট জঙ্গি দমন শাখা (Gujarat Anti Terrorist Squad)। মোরবি জেলা থেকে ১২০ কেজি মাদক সহ ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। কি ধরনের মাদক বাজেয়াপ্ত করা হয়েছে বা তার বাজারমূল্য কত সেটা সরকারিভাবে জানানো না হলেও সূত্র মারফত জানা গিয়েছে, উদ্ধার হওয়ার মাদকের দাম কয়েক কোটি টাকা।

জঙ্গি দমন শাখার আধিকারিকদের থাকে পাওয়া খবর অনুযায়ী, গুজরাটের কচ্ছ এলাকার নভলাখি বন্দরের নিকট জিঞ্জুদা গ্রাম ১২০ কেজি মাদক সহ ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে এটিএস। তাদের সঙ্গে স্থানীয় পুলিশের আধিকারিকরাও ছিলেন।

গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সংভি (Minister Harsh Sanghbhi) গুজরাট পুলিশের এই উদ্যোগের প্রশংসা করেছেন। তাঁর মতে মাদকের বিরুদ্ধে লড়াইয়ে এই ধরনের অভিযান প্রয়োজন। মাদক লেনদেন প্রতিরোধে সরকার কঠোর পদক্ষেপ নিতে পিছপা হবে না, সেকথাও জানিয়ে দেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। টুইট করে তিনি বলেন “গুজরাট পুলিশ আরও একটি কৃতিত্বের নিজের স্থাপন করল। মাদকের বিরুদ্ধে লড়াইয়ে গুজরাট পুলিশ সামনে থাকে দাঁড়িয়ে নেতৃত্ব দিচ্ছে। গুজরাটের জঙ্গি দমন শাখার উদ্ধার করা ১২০ কেজি মাদক তারই প্রমাণ।” মন্ত্রী জানিয়েছেন, এই অভিযান সম্পর্কে বাকি তথ্য রাজ্য পুলিশের ডিজি পরবর্তীকালে সাংবাদিকদের জানিয়ে দেবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের ১৩ সেপ্টেম্বর আদানি গ্রুপ (Adani Group) দ্বারা পরিচালিত গুজরাটের মুন্দ্রা বন্দরের (Mundra Port) দুটি কন্টেইনার থেকে প্রায় ৩ হাজার কিলোগ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছিল। জানা গিয়েছিল, আফিমের (Opium) অন্যতম বড় অবৈধ উৎপাদনকারী  আফগানিস্তান (Afghanistan) থেকে সেই মাদক এসেছিল। সূত্র মারফত জানা গিয়েছিল, শুল্ক বিভাগ এবং রাজস্ব গোয়েন্দা অধিদপ্তরের (Revenue Department) যৌথ অভিযানের সময় ওই বিপুল পরিমাণ হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছিল, যাঁর আণুমাণিক বাজার মূল্য প্রায় ২০ হাজার কোটি টাকা ছিল। অপরিশোধিত গায়ে মাখার পাউডারের সঙ্গে ওই মাদক লুকিয়ে রেখে পাচার করা পরিকল্পনা ছিল, কিন্তু শেষমেশ গোয়েন্দাদের তৎপরতায় সেটা ধরা পরে।

আরও পড়ুন Delhi Air Pollution: ‘সম্পূর্ণ লকডাউন করতে প্রস্তুত’, দূষণ নিয়ন্ত্রণে ‘সুপ্রিম’ পরামর্শকেই মান্যতা দিল্লি সরকারের 

আরও পড়ুন Bihar Journalist Murder: ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস নয়, ত্রিকোণ প্রেমের জেরেই খুন করা হয়েছিল সাংবাদিককে, দাবি পুলিশের