Jitin Prasad: ‘প্রসাদটা কেমন ছিল?’, কংগ্রেস ছাড়তেই কপিলকে নিশানা, বদলা নিলেন বিজেপির ‘প্রসাদ’

Rajyasabha MP: কপিল সিব্বল জি-২৩-র অন্যতম সদস্য ছিলেন। দলের সাংগঠনিক কাঠামো এবং দলীয় রণকৌশলের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছিলেন কপিল সিব্বল।

Jitin Prasad: 'প্রসাদটা কেমন ছিল?', কংগ্রেস ছাড়তেই কপিলকে নিশানা, বদলা নিলেন বিজেপির 'প্রসাদ'
ছবি: সংবাদ সংস্থা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 26, 2022 | 2:45 PM

লখনউ: গতকালই উত্তর প্রদেশের বিরোধী দলনেতা তথা সমাজবাদী পার্টি (Samajbadi Party) প্রধান অখিলেশ যাদবের সমর্থন নিয়ে নির্দল প্রার্থী হিসেবে রাজ্যসভা সাংসদ পদের জন্য মনোনয়ন জমা দিয়েছিলেন কংগ্রেসত্যাগী প্রবীণ রাজনীতিক তথা বিশিষ্ট আইনজীবী কপিল সিব্বল (Kapil Sibal)। এবার প্রবীণ রাজনীতিককে নিশানা করলে উত্তর প্রদেশের মন্ত্রী জিতিন প্রসাদ (Jitin Prashad)। গত বছর জুন মাসে যোগী রাজ্যের এই যুবনেতা আগেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। জিতিন বিজেপিতে যেতেই তাঁকে নিশানা করেছিলেন কপিল, টুইটে লিখেছিলেন, “জিতিন প্রসাদ বিজেপিতে যোগ দিয়েছেন। এখন প্রশ্ন হচ্ছে এর বিনিময়ে তিনি কোন ‘প্রসাদ’ পেয়েছেন না কি এটা শুধুমাত্র বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই। এই ধরনের চুক্তিতে ‘আদর্শ’-র কোনও ভূমিকা নেই, সেই কারণে দল বদল অনেকটাই সহজ।” কপিলের কংগ্রেস ত্যাগের বিষয়টি স্পষ্ট হতেই এক বছর আগে তাঁর করা টুইটটি এদিন রিটুইট করেন জিতিন। টুইট বাণে উত্তর প্রদেশের মন্ত্রী লেখেন “মাননীয় সিব্বল, প্রসাদটা কেমন ছিল!” রাজনৈতিক মহলের মতে কংগ্রেস ছেড়ে রাজ্যসভার আসন নিশ্চিত করতে সপার সমর্থন নেওয়ার বিষয়টিকেই নিশানা করেছে জিতিন।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, গতকালই সপার সমর্থন নিয়ে রাজ্যসভার মনোনয়ন জমা দেওয়ার পরই কপিল সিব্বল জানিয়েছিলেন, ১৬ মে তিনি কংগ্রেস ছেড়ে দিয়েছেন। কপিলের এই মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছিল। ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেসের ব্যাপক পরাজয়ের পর থেকেই কপিল সহ ২৩ জন প্রবীণ কংগ্রেস নেতার সঙ্গে দল তথা গান্ধী পরিবারের সম্পর্ক ক্রমশই খারাপ হয়েছে। রাজনৈতিক মহলে এই নেতারা জি-২৩ নামেই পরিচিত। কপিল সিব্বল জি-২৩-র অন্যতম সদস্য ছিলেন। দলের সাংগঠনিক কাঠামো এবং দলীয় রণকৌশলের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছিলেন কপিল সিব্বল। সূত্রের খবর নির্দল হিসেবে রাজ্যসভায় যাওয়ার জন্য় তিনি প্রথম তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু তাঁকে দলে যোগদান করতে বলেছিলেন তৃণমূল সুপ্রিমো। সপার সমর্থনে নির্দল হিসেবে জয়লাভের পর, তাঁর রাজনৈতিক অবস্থান কী হয়, সেটাই এখন দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla