Vande Bharat Express Ticket: সোমে বাতিল হওয়া হাওড়া-পুরী বন্দে ভারতের টিকিট নিয়ে বড় ঘোষণা রেলের

Ticket Fare: সোমবার, ২২ মে হাওড়া-পুরী (Howrah-Puri) বন্দে ভারত এক্সপ্রেস চলবে না, আপ ও ডাউন দুটি ট্রেনই বাতিল করা হয়েছে বলে রবিবার রাতেই ঘোষণা করেছে ইস্ট-কোস্ট রেল কর্তৃপক্ষ।

Vande Bharat Express Ticket: সোমে বাতিল হওয়া হাওড়া-পুরী বন্দে ভারতের টিকিট নিয়ে বড় ঘোষণা রেলের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 3:51 PM

হাওড়া: সোমবার, ২২ মে হাওড়া-পুরী (Howrah-Puri) বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express ) বাতিল করা হয়েছে। আপ ও ডাউন- উভয় রুটেই ট্রেন বাতিল করা হয়েছে। যাঁরা এই ট্রেনে যাত্রা করার পরিকল্পনা করেছিলেন, ইতিমধ্যে টিকিট কেটে রেখেছিলেন, তাঁরা নিশ্চয়ই চিন্তায় পড়েছেন। টিকিটের দাম আদৌ ফেরত পাবেন কিনা, তা ভাবছেন। তবে আর চিন্তার কারণ নেই। ২২ মে হাওড়া-পুরী ও পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীদের টিকিটের (Train ticket) পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে রবিবারই ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। শীঘ্রই ট্রেনের সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

সোমবার, ২২ মে হাওড়া-পুরী (Howrah-Puri) বন্দে ভারত এক্সপ্রেস চলবে না, আপ ও ডাউন দুটি ট্রেনই বাতিল করা হয়েছে বলে রবিবার রাতেই ঘোষণা করেছে ইস্ট-কোস্ট রেল কর্তৃপক্ষ। রেকের মেরামতির জন্য ট্রেন বাতিল করা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়। রেলের ঘোষণার পরই চিন্তায় পড়েছিলেন এই ট্রেনের যাত্রীরা। যাঁদের সোমবারের আপ অথবা ডাউন হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসে যাওয়ার কথা ছিল এবং টিকিট কেটে রেখেছিলেন, তাঁরা টিকিটের টাকা ফেরত পাবেন কিনা, কিভাবে ফেরত পাবেন, তা নিয়ে চিন্তায় পড়ে যান। অবশেষে তাঁদের চিন্তা দূর করল রেল কর্তৃপক্ষ। ২২ মে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের আপ ও ডাউন- দুটি ট্রেনেরই সমস্ত যাত্রীর টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে। যদিও কিভাবে টাকা ফেরত দেওয়া হবে, তা এখনও জানায়নি রেল কর্তৃপক্ষ। তবে অনলাইনে যাঁরা টিকিট কেটেছেন, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকে যেতে পারে বলে সূত্রের খবর। শীঘ্রই টাকা ফেরত দেওয়া হবে বলে রেলের তরফে আশ্বস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, এদিন বিকালে কালবৈশাখীতে গাছ ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয় পুরী থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস। কটক ও ভদ্রক স্টেশনের মাঝে মঙ্গুলি স্টেশন পেরোতেই গাছ পড়ে ট্রেনের প্যান্টোগ্রাফ ছিঁড়ে যায়। ফলে মাঝপথেই থমকে যায় ট্রেনটি। দুটি কোচের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং কোচ ক্ষতিগ্রস্ত হয়। তারপর প্রায় ৫ ঘণ্টা মঙ্গুলি স্টেশনেই দাঁড়িয়ে থাকে সেমি হাইস্পিডযুক্ত ট্রেনটি। অবশেষে রাত সওয়া ৮টা নাগাদ ডিজেল ইঞ্জিন দিয়ে ট্রেনটি টেনে নিয়ে যাওয়া হয়। ক্ষতিগ্রস্ত রেকটি এখানে মেরামত করা যাবে না। মেরামতির জন্য সেটি ইন্টিগ্রেটেড কোচ ফ্যাক্টরিতে পাঠানো হচ্ছে। সেজন্যই সোমবার ট্রেনটির পরিষেবা বাতিল করা হল বলে ইস্ট-কোস্ট রেলের তরফে জানানো হয়।