Chhatisgarh Election: ভোটগ্রহণ মিটতেই ছত্তীসগঢ়ে আইইডি বিস্ফোরণে মৃত ১ জওয়ান, রেকর্ড গড়ল ভোটের হার

IRD Blast: গত ৭ নভেম্বর ছত্তীসগঢ়ে প্রথম দফার ভোট ছিল। তার আগের রাতে ৬ নভেম্বর ছত্তীসগঢ়ের কানকের জালায় আইইডি বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে বিএসএফ-এর এক জওয়ান-সহ ২ ভোটকর্মী জখম হয়েছে। এবার শুক্রবার, দ্বিতীয় দফার ভোটেও আইইডি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়াল মাওবাদীরা।

Chhatisgarh Election: ভোটগ্রহণ মিটতেই ছত্তীসগঢ়ে আইইডি বিস্ফোরণে মৃত ১ জওয়ান, রেকর্ড গড়ল ভোটের হার
ছত্তীসগড়ে আইইডি বিস্ফোরণ।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2023 | 7:14 PM

রায়পুর: ভোট মিটতে না মিটতে ফের মাও-হামলায় রক্তাক্ত হল ছত্তীসগঢ় (Chhatisgarh)। শুক্রবার সন্ধ্যায় ছত্তীসগঢ়ের বিন্দ্রানাওয়াগঢ় এলাকায় ভোটকর্মীদের লক্ষ্য করে IED বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। যদিও ভোটকর্মীরা বেঁচে গিয়েছেন। তবে ১ জওয়ানের মৃত্যু হয়েছে। অন্যদিকে, এদিন ছত্তীসগঢ়ে ৬৭.৩৪ শতাংশ ভোট পড়েছে, যা রেকর্ড।

এদিন ছত্তীসগঢ়ে দ্বিতীয় তথা শেষ দফার ভোটগ্রহণ ছিল। সন্ধ্যায় ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার পর ভোটকর্মীরা বুথ থেকে বেরিয়ে বাড়ি ফিরছিলেন। ভোটকর্মীদের নিরাপত্তার জন্য তাঁদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও ছিলেন। তাঁদের লক্ষ্য করেই আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। বিন্দ্রানাওয়াগঢ়ের এক পুলিশ আধিকারিক জানান, ভোটগ্রহণ শেষ হওয়ার পর ভোটকর্মীরা বেরোন এবং খাল্লারি-গাতাপুর রোডে জওয়ানরা টহল দিতে বেরোন। সেই সময়ই আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। আচমকা এই বিস্ফোরণে ১ আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়।

প্রসঙ্গত, গত ৭ নভেম্বর ছত্তীসগঢ়ে প্রথম দফার ভোট ছিল। তার আগের রাতে ৬ নভেম্বর ছত্তীসগঢ়ের কানকের জালায় আইইডি বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে বিএসএফ-এর এক জওয়ান-সহ ২ ভোটকর্মী জখম হয়েছে। ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়াতে মাওবাদীরাই ওই বিস্ফোরণ ঘটিয়েছে বলে পুলিশের দাবি।

এদিন দ্বিতীয় দফায় ছত্তীসগঢ়ে ১৯টি জেলার ৭০টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট প্রার্থীর সংখ্যা ছিল ৯৫৮। ছত্তীসগঢ়ের সঙ্গে এদিন মধ্যপ্রদেশেও বিধানসভা নির্বাচন হয়। ফল প্রকাশিত হবে আগামী ৩ ডিসেম্বর।