১৮ বছরের বেশি প্রত্যেককেই টিকা দেওয়া হোক, প্রধানমন্ত্রীর কাছে আবেদন চিকিৎসকদের

চিকিৎসকদের সংস্থা দাবি করেছে, ১৮-ঊর্ধ্ব প্রত্যেকের জন্য বিনামূল্যে করোনা প্রতিষেধকের ব্যবস্থা করা উচিত।

১৮ বছরের বেশি প্রত্যেককেই টিকা দেওয়া হোক, প্রধানমন্ত্রীর কাছে আবেদন চিকিৎসকদের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 3:39 PM

নয়া দিল্লি: দেশে ক্রমেই ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা (COVID)। দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই লক্ষ ছাড়িয়ে রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টাতেও করোনা আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৯৮২ জন। দেশে এই বাড়তি সংক্রমণ রুখতে একাধিক রাজ্য আংশিক লকডাউনের পথে হেঁটেছে। নৈশ কার্ফু রাজধানী হয়েছে রাজধানীতেও। তবে বিশেষজ্ঞদের একাংশ বলছেন করোনা রোখার সবচেয়ে বড় অস্ত্র হচ্ছে ভ্যাকসিন। তাই ১৮-ঊর্ধ্ব প্রত্যেকের জন্য ভ্যাকসিন চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

চিকিৎসকদের সংস্থা দাবি করেছে, ১৮-ঊর্ধ্ব প্রত্যেকের জন্য বিনামূল্যে করোনা প্রতিষেধকের ব্যবস্থা করা উচিত। ভ্যাকসিনেশন প্রক্রিয়া ওয়াক-ইন পদ্ধতিতেও করার দাবি করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। এখন দেশে করোনা টিকা পাচ্ছেন ৪৫-ঊর্ধ্ব প্রত্যেকে। করোনা টিকা নেওয়ার ক্ষেত্রে যে কো-মর্বিডিটির শর্ত ৪৫ বছরের বেশি বয়সীদের ওপর ছিল তা পয়লা এপ্রিল থেকে বাতিল করেছে কেন্দ্রীয় সরকার।

দেশে এখন দ্রুত গতিতে করোনা টিকাকরণ চলছে। কেন্দ্রের নির্দেশিকা অনুযায়ী, সারা এপ্রিল মাসে জোর কদমে করোনা টিকাকরণ চলবে। করোনা টিকাকরণ হবে ছুটির দিনেও। ক্যাবিনেট ও স্বাস্থ্য সচিবদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করার পর প্রধানমন্ত্রী একাধিক বিষয়ে নজর দিতে বলেছিলেন। সেই মতো কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ প্রত্যেক রাজ্যকে চিঠি দিয়ে করোনা টিকায় দ্রুততা বৃদ্ধির কথা বলেছিলেন। রাজ্যের স্বাস্থ্যভবনও করোনার এই ঊর্ধ্বমুখী গ্রাফ রুখতে বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠক করেছে। উল্লেখ্য, দেশে সোমবার রেকর্ড সংখ্যায় করোনা টিকা পেয়েছেন ৪৩ লক্ষ ৯৬৬ জন। দেশে এ পর্যন্ত মোট করোনা টিকা পেয়েছেন ৮ কোটি ৩১ লক্ষ ১০ হাজার ৯২৬ জন।

আরও পড়ুন: ভিডিয়ো: ‘বাবাকে ফিরিয়ে দাও’, মাওবাদীদের হাতে অপহৃত জওয়ানকে ফেরানোর আর্তি একরত্তির