COVID-19 Cases in India: এক ধাক্কায় ৪১ শতাংশ বাড়ল সংক্রমণ, একদিনেই করোনা আক্রান্ত ৫২৩৩

COVID-19 Cases in India: যে রাজ্যগুলিতে সংক্রমণ সবথেকে বেশি বেড়েছে, তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮১ জন। কেবল মুম্বইতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৪২ জন।

COVID-19 Cases in India: এক ধাক্কায় ৪১ শতাংশ বাড়ল সংক্রমণ, একদিনেই করোনা আক্রান্ত ৫২৩৩
হু হু করে বাড়ছে করোনা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 12:34 PM

নয়া দিল্লি: দিন-প্রতিদিন আরও উদ্বেগ বাড়ছে করোনা সংক্রমণ (COVID-19) নিয়ে। দেশে একদিনেই করোনা সংক্রমণ এক ধাক্কায় ৪১ শতাংশ বেড়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Union Health Ministry) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৩৩ জন। ৯৩ দিন বাদে এই প্রথম দেশের দৈনিক সংক্রমণ ৫ হাজারের গণ্ডি পার করল। এই নিয়ে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৫৭-এ বেড়ে দাঁড়াল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৩৩ জন। একদিনে সংক্রমণে মৃত্যু হয়েছে ৭ জনের। এর আগে গতকাল দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪৫১৮ জন। জুন মাসের শুরু থেকে এখনও অবধি অর্থাৎ মাত্র ৮ দিনেই দেশে নতুন করে ৩২ হাজার করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি সক্রিয় রোগীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টাতেই সক্রিয় রোগীর সংখ্যা ১৮৮১ বেড়েছে। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৫৭। দেশের মোট আক্রান্তের সংখ্যার ০.০৬ শতাংশ সক্রিয় রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে ৭ জনের মৃত্য়ু হওয়ায়, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭১৫-এ। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৩০০ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ২৬ লক্ষ ৩৬ হাজার ৭১০-এ।

যে রাজ্যগুলিতে সংক্রমণ সবথেকে বেশি বেড়েছে, তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮১ জন। কেবল মুম্বইতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৪২ জন।

অন্যদিকে, দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫০ জন। একদিনে সংক্রমণে মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার ১.৯২ শতাংশ। তামিলনাড়ুতেও গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। গুজরাটে একদিনে আক্রান্ত হয়েছেন ৭২ জন। পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন। গোয়াতেও মঙ্গলবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২ জন।