Instagram Outage: ঘুম কাড়ল Meta, মধ্যরাত থেকে হঠাৎ অচল Instagram!

Instagram Outage: মেটা সংস্থার এক মুখপাত্র বিবৃতিতে বলেন, "আমরা জানতে পেরেছি যে বহু সংখ্যক মানুষ ইন্সটাগ্রাম ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। ৬১ শতাংশ ব্যবহারকারী ইন্সটাগ্রাম অ্যাপ নিয়েই সমস্যায় পড়েছেন এবং ২৬ শতাংশ ইন্সটাগ্রামে লগ ইন করতে পারছেন না।"

Instagram Outage: ঘুম কাড়ল Meta, মধ্যরাত থেকে হঠাৎ অচল Instagram!
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 15, 2022 | 7:33 AM

নয়া দিল্লি: মধ্যরাতে হঠাৎ অচল ইন্সটাগ্রাম (Instagram)। হাজার হাজার সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের উড়ে গিয়েছিল রাতের ঘুম। তবে শুক্রবার সকাল হতেই ফের কাজ করা শুরু করেছে জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া। ডাউনডিটেক্টর ডট কম নামক ওয়েবসাইটের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত আড়াইটে নাগাদ হঠাৎ কাজ করা বন্ধ করে দেয় ইন্সটাগ্রাম। ভারতের প্রায় ২৪ হাজার ব্যবহারকারী ইন্সটাগ্রামের অচল হয়ে যাওয়া নিয়ে অভিযোগ জানান। আমেরিকারও বহু ইন্সটাগ্রাম ব্যবহারকারী একই সমস্যার মুখে পড়েছিলেন বলে জানান। তবে শুক্রবার সকাল থেকে ফের স্বাভাবিক হয়েছে ইন্সটাগ্রামের পরিষেবা। প্রায় ৩ ঘণ্টারও বেশি সময় অচল ছিল ইন্সটাগ্রাম পরিষেবা।

ডাউনডিটেক্টর ডট কমের তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট কোনও রাজ্য নয়, সমগ্র ভারত থেকেই ইন্সটাগ্রাম কাজ না করার অভিযোগ এসেছে। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনটি হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় প্রায় ৫ হাজারেরও বেশি ব্যবহারকারী সবথেকে বেশি প্রভাবিত হয়েছেন। ইন্সটাগ্রামের মালিক মেটা সংস্থার তরফেও এই বিষয়ে দুঃখ প্রকাশ করা হয়েছে।

মেটা সংস্থার এক মুখপাত্র বিবৃতিতে বলেন, “আমরা জানতে পেরেছি যে বহু সংখ্যক মানুষ ইন্সটাগ্রাম ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। ৬১ শতাংশ ব্যবহারকারী ইন্সটাগ্রাম অ্যাপ নিয়েই সমস্যায় পড়েছেন এবং ২৬ শতাংশ ইন্সটাগ্রামে লগ ইন করতে পারছেন না। ১৩ শতাংশ ব্যবহারকারীর সার্ভার কানেকশনে সমস্যা দেখা দিয়েছে বলেও জানা গিয়েছে।”

এই খবরটিও পড়ুন

শুধু ইন্সটাগ্রামই নয়, বৃহস্পতিবার একই সমস্যার সম্মুখীন হন টুইটার ব্যবহারকারীরাও। বিশ্বজুড়ে প্রায় প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ টুইটার ব্যবহার করতে গিয়ে একই সমস্যায় পড়েন। সকাল ৮ টা ১৫ মিনিট থেকে প্রায় ৩ ঘণ্টা অচল ছিল টুইটার। পরে টুইটার সংস্থার তরফে টুইট করে জানানো হয়, সংস্থার ইন্টারনাল সিস্টেমে কোনও সমস্যা হয়েছিল, যার জেরে গোটা বিশ্বেই পরিষেবা প্রভাবিত হয়েছিল। বর্তমানে সেই সমস্যা দূর করা হয়েছে। টুইটারের পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla