‘শুধু মন কি বাতই বলেন’, রাজ্যে করোনার হাল-হকিকত না শোনায় প্রধানমন্ত্রীর উপর অসন্তুষ্ট হেমন্ত সোরেন

রাজ্যের করোনা পরিস্থিতির খতিয়ান নিতে বৃহস্পতিবার অন্ধ্র প্রদেশ, ওড়িশা, তেলঙ্গনা ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

'শুধু মন কি বাতই বলেন', রাজ্যে করোনার হাল-হকিকত না শোনায় প্রধানমন্ত্রীর উপর অসন্তুষ্ট হেমন্ত সোরেন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 1:25 PM

রাঁচী: দেশের কোভিড পরিস্থিতি অতি উদ্বেগজনক। সংক্রমণ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ বার সামগ্রিক পরিস্থিতি ছেড়ে রাজ্যভিত্তিক করোনা পরিস্থিতির খতিয়ান নিতে শুরু করেছেন। এই উদ্দেশ্যেই বৃহস্পতিবার অন্ধ্র প্রদেশ, ওড়িশা, তেলঙ্গনা ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এতে একটুও সন্তুষ্ট নন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তার কাছে এই বার্তালাপ প্রধাবনমন্ত্রীর “মন কি বাত”-র মতোই লেগেছে, যেখানে তিনি একাই নিজের কথা বলেছেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলার পরই একটি ইঙ্গিতপূর্ণ টুইট করেন হেমন্ত সোরেন। সেই টুইটে তিনি লেখেন, “আজ মাননীয়া প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হল। তবে উনি শুধু মন কি বাত-ই বললেন। উনি যদি আমাদের সমস্যার কথা শুনতেন এবং প্রয়োজনীয় কথা বলতেন, তবে ভাল হত।”

সরকারি সূত্র অনুযায়ী, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ঝাড়খণ্ডের পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে কথা বলতে দেওয়া হয়নি। তার বদলে প্রধানমন্ত্রী নিজেই কেবল করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। আর এই ঘটনাতেই চটেছেন মুখ্যমন্ত্রী।

দেশের যে ১০টি রাজ্য থেকে ৭৫ শতাংশ করোনা সংক্রমণে মৃত্যু হচ্ছে, তার মধ্যে অন্যতম হল ঝাড়খণ্ড। বাকি রাজ্যগুলি হল মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, কর্নাটক, দিল্লি, ছত্তীসগঢ়, হরিয়ানা, পঞ্জাব, তামিলনাড়ু ও রাজস্থান।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬.৯৭৪ জন। একদিনেই মৃত্যু হয়েছে ১৩৩ জনের। রাজযের মৃত্যু হার বর্তমানে ১.২৮ শতাংশ এবং সুস্থতার হার ৭৬.২৬ শতাংশ, যা দেশের মোট সুস্থতার হারের তুলনায় কম।

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন রাঁচীর রাজেন্দ্র ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ৫২৮ শয্যার কোভিড-১৯ হাসপাতালের সূচনা করেন ভার্চুয়ালি। তিনি জানান, এনটিপিসিতে আরও ১০৮ শয্যা যেগ করা হবে করোনা রোগীদের চিকিৎসার জন্য।

আরও পড়ুন: ১০ বছরের লড়াই শেষ, প্রথমবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন এমকে স্ট্যালিন, সঙ্গী ৩৩ মন্ত্রী