JEE Main Result: জয়েন্ট এন্ট্রান্সের সম্ভাব্য ফল আজই, কীভাবে দেখবেন ফল, জেনে নিন

গত ১৬ ডিসেম্বর কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল (Ramesh Pokhriyal) জয়েন্ট এন্ট্রান্স(Joint Entrance Examination)-র পরীক্ষাসূচি প্রকাশ করেন। প্রথমধাপের পরীক্ষা হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। আজ সেই পরীক্ষারই ফলপ্রকাশ হতে পারে।

JEE Main Result: জয়েন্ট এন্ট্রান্সের সম্ভাব্য ফল আজই, কীভাবে দেখবেন ফল, জেনে নিন
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 10:56 AM

নয়া দিল্লি: আজই বেরোতে পারে জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল (Joint Entrance Examination)। রবিবার, ৭ মার্চ বেরোতে পারে ফেব্রুয়ারি মাসে হওয়া জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (মেইন) ফল। তবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি(National Testing Agency)-র তরফে এখনও আনুষ্ঠানিকভাবে ফলঘোষণার বিষয়ে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।

করোনা সংক্রমণের কারণে গতবছর পরীক্ষা বন্ধ থাকলেও গত ১৬ ডিসেম্বর কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী পোখরিয়াল পরীক্ষাসূচি প্রকাশ করেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই প্রথম পরীক্ষা হয়েছিল। ২২ লাখ পরীক্ষার্থী নাম নথিভুক্ত করলেও প্রথম ধাপের পরীক্ষা, অর্থাৎ ফেব্রুয়ারি মাসের পরীক্ষায় ৬.০৫ লাখ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। বাকি পরীক্ষার্থীরা মার্চ, এপ্রিল ও মে মাসের পরীক্ষায় বসবেন।

আরও পড়ুন:BJP Candidate List West Bengal Election 2021: দিদি বনাম দাদা, কার অধিকারে নন্দীগ্রাম?

আজ ফলঘোষণা হলে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ওয়েবসাইটেই পরীক্ষার্থীরা নিজেদের ফলাফল দেখতে পাবেন। এনটিএ-র তরফে পরীক্ষার ফলের সঙ্গে মোট পার্সেন্টাইল র্যাঙ্কও প্রকাশ করা হবে। jeemain.nta.nic.in -এই ওয়েবসাইটে লগ ইন করে নিজেদের রেজিস্ট্রেশন ও রোল নম্বর দিলেই ফল জানতে পারবেন পড়ুয়ারা।

আজ ফেব্রুয়ারি মাসে হওয়া পরীক্ষার ফলপ্রকাশ হলেও মার্চ, এপ্রিল ও মে মাসের পরীক্ষা হয়ে যাওয়ার পরই চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। এই ফল ঘোষণার পরই জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সডের কাট অফ মার্কস ঘোষণা করা হবে।

আরও পড়ুন: ‘বৃহত্তর ত্রিপরাল্যান্ডে’র ডাকে মিলল না সাড়া, মঞ্চেই কেঁদে ভাসালেন রাজ পরিবারের সদস্য