চলতি সপ্তাহেই সব শেষ, এরপরই বিদায় জানাবেন মুখ্যমন্ত্রীর গদিকে, বিশেষ ইঙ্গিত ইয়েদুরাপ্পার

BS Yediyurappa on Leaving CM Post: গত শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির শীর্ষ নেতৃত্বদের সঙ্গে দেখা করতে চাটার্ড ফ্লাইটে দিল্লি যান ইয়েদুরাপ্পা, সঙ্গে ছিলেন তাঁর ছেলেও। সেই বৈঠকেই নাকি বয়সজনিত কারণ দেখিয়ে পদত্যাগ করতে চেয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

  • Updated On - 7:13 am, Fri, 23 July 21 Edited By: ঈপ্সা চ্যাটার্জী
চলতি সপ্তাহেই সব শেষ, এরপরই বিদায় জানাবেন মুখ্যমন্ত্রীর গদিকে, বিশেষ ইঙ্গিত ইয়েদুরাপ্পার
ফাইল চিত্র।

বেঙ্গালুরু: বিজেপির একনিষ্ঠ ও বিশ্বাসযোগ্য সদস্য হয়েও লাভ হল না কিছুই। আগামী সপ্তাহেই হয়তো মুখ্য়মন্ত্রী পদ ছাড়তে হবে বিএস ইয়েদুরাপ্পাকে। বৃহস্পতিবারই তিনি বলেন, “২৬ জুলাই সরকারের দুই বছর পূরণ হবে। তারপর বিজেপি নেতৃত্ব যা সিদ্ধান্ত নেবে, তাইই মাথা পেতে মেনে নেব।”

গতকালই তিনি সাংবাদিকদের বলেন, “২৬ জুলাই সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠান রয়েছে। এরপর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাজী যা স্থির করবেন, তাই মেনে নেব।” দুই মাস আগেই মুখ্যমন্ত্রী পদ ছাড়ার কথা বলেছিলেন, সেই প্রসঙ্গ টেনে ইয়েদুরাপ্পা বলেন, “আপনারা জানেন নিশ্চয়ই, দুই মাস আগেই আমি বলেছিলাম যে অন্য কাউকে জায়গা করে দেওয়ার জন্য আমি ইস্তফা দেব। আমি ক্ষমতায় থাকি বা না থাকি, বিজেপিকে সমর্থন করা আমার কর্তব্য। আমি দলীয় কর্মীদেরও একই অনুরোধ জানাচ্ছি।”

গতকাল ইয়েদুরাপ্পা জানান, তাঁকে এখনও পকদত্যাগ করার নির্দেশ দেননি কেউ। যদে দিন সিদ্ধান্ত নেওয়া হবে, সে দিনই তিনি মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেবেন এবং দলের জন্য কাজ শুরু করবেন। কিছুটা ভেঙে পড়েই তিনি বলেন, “যতদিন আমায় বলা হবে, ততদিনই আমি মুখ্যমন্ত্রী থাকব। যখন ওনারা (বিজেপি শীর্ষ নেতৃত্ব) না বলে দেবেন, আমি পদ ছেড়ে দলের জন্য কাজ করব। আমি রাস্তাঘাট, বাঁধের উন্নয়ন পরীক্ষা করতে যাচ্ছি। যতক্ষণ আমি মুখ্যমন্ত্রী থাকব, শেষ মিনিট অবধি কাজ করে যাব।” তাঁর বদলে কে মুখ্য়মন্ত্রী হতে চবেছেন, সে বিষয়ে প্রশ্ন করা হলে মুখ খুলতে চান না ইয়েদুরাপ্পা, তিনি বলেন, ” রবিবারের পরই দেখা যাক কী হয়।”

মুখ্যমন্ত্রী হিসাবে ইয়েদুরাপ্পাকে নিয়ে দলের অন্দরে ক্ষোভ অনেক দিনের। প্রথমে সেই অভিযোগে আমল না দিলেও গত শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির শীর্ষ নেতৃত্বদের সঙ্গে দেখা করতে চাটার্ড ফ্লাইটে দিল্লি যান ইয়েদুরাপ্পা, সঙ্গে ছিলেন তাঁর ছেলেও। সেই বৈঠকেই নাকি বয়সজনিত কারণ দেখিয়ে পদত্যাগ করতে চেয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: অম্বানী থেকে শুরু করে রাফাল প্রস্তুতকারক সংস্থার প্রধান, পেগাসাসের তালিকায় রয়েছেন কারা?

COVID third Wave

Click on your DTH Provider to Add TV9 Bangla