Leopard Attack Dog: অনেক চেষ্টা করেও বাঁচল না, শিকারি চিতাবাঘের পেটেই গেল পোষ্য সারমেয়

Maharashtra: সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময়, নাসিকের উপ বনসংরক্ষক পঙ্কজ গর্গ জানিয়েছেন, "আমরা মুঙ্গাসার গ্রামের বাসিন্দাদের কাছে রাতে বাইরে না বেরনোর আবেদন করছি।

Leopard Attack Dog: অনেক চেষ্টা করেও বাঁচল না, শিকারি চিতাবাঘের পেটেই গেল পোষ্য সারমেয়
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 6:11 PM

নাসিক: প্রভুভক্ত হিসেবে কুকুরের জুড়ি মেলা ভার। কুকুরের মতো অনুগত পোষ্য সচরাচর চোখে পড়ে না। সেই কারণে কুকুরের প্রতি মানুষের ভালবাসাটা স্বাভাবিকভাবেই বেশি। মহারাষ্ট্রের নাসিকে এমনই এক প্রভুভক্ত কুকুর চিতাবাঘের আক্রমণের মুখে পড়েছে। সিসিটিভি ক্যামেরায় গোটা ঘটনাটি ধরে পড়েছে। সংবাদসংস্থা এএনআই টুইটারে ভিডিয়োটি শেয়ার করা মাত্রই নেটিজেনদের মন খারাপ হয়ে গিয়েছে। জানা গিয়েছে, মহারাষ্ট্রের নাসিকে ঘটনাটি ঘটেছে। সিসিটিভি ক্যামেরা থেকে পাওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, ওই কালো রঙের কুকুরটি একটি পাঁচিলের ওপর উঠে বসেছিল। সেই সময় সারমেয়টিকে আশেপাশে তাকাতে দেখা যায়। বিপদ যে আসছে তা হয়তো আন্দাজ করতে পেরেছিল ওই কুকুরটি। কিছুক্ষণ পর চিতাবাঘটিকে দেখা যায়।

চিতাবাঘটিকে দেখতে পেয়েই কুকুরটি প্রাণ বাঁচাতে এদিক ওদিক ছোটাছুটি করতে শুরু করেছিল। কিন্তু এ যে জঙ্গলের সেরা শিকারি, তার হাতে পড়লে কি আর সহজে নিস্তার মেলে। এই সারমেয়টির ভাগ্যও তাঁর সাথ দেয়নি। শেষে দেখা যায় চিতাবাঘ মুখে করে কুকুরটিকে নিয়ে অন্ধকারে মিলিয়ে যায়।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময়, নাসিকের উপ বনসংরক্ষক পঙ্কজ গর্গ জানিয়েছেন, “আমরা মুঙ্গাসার গ্রামের বাসিন্দাদের কাছে রাতে বাইরে না বেরনোর আবেদন করছি। কারণ এই এলাকায় রাতের বেলা চিতাবাঘের কার্যকলাপ বেড়ে গিয়েছে। সেই কারণে স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকা উচিত” নাসিকের জনবসতির আশেপাশে চিতাবাঘের আক্রমণ নতুন কোনও ঘটনা নয়। চলতি বছর জানুয়ারি মাসে নাসিক শহরের জনবসতি থেকে একটি চিতাবাঘ উদ্ধার করা হয়েছিল।