Eknath Shinde’s Viral Video: ‘আমায়ও গুয়াহাটি নিয়ে যাবে?’, মুখ্যমন্ত্রী শিন্ডেকে প্রশ্নবাণ খুদের, জবাবে তিনি বললেন…

Eknath Shinde's Viral Video: মুখ্যমন্ত্রীর সামনে যেতেই সে অসমের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। প্রশ্ন করে, "অসমে যখন বন্যা হয়েছিল, তখন আপনি জল ঠেলে সাধারণ মানুষকে সাহায্য করেছিলেন। আমিও কি বন্য়া-দুর্গত মানুষদের সাহায্য করে মুখ্যমন্ত্রী হতে পারব?"

Eknath Shinde's Viral Video: 'আমায়ও গুয়াহাটি নিয়ে যাবে?', মুখ্যমন্ত্রী শিন্ডেকে প্রশ্নবাণ খুদের, জবাবে তিনি বললেন...
ওই খুদের সঙ্গে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ছবি:ANI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 19, 2022 | 11:29 AM

মুম্বই: খুদে মন, রাজনীতির মার-প্যাঁচ কিছুই বোঝে না। তাই সামনে মুখ্যমন্ত্রীকে পেয়েই প্রশ্ন ছু়ড়ে দিল যে, কীভাবে মুখ্যমন্ত্রী হওয়া যায়? মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে একটি বাচ্চা মেয়ের কথা-বার্তাই এখন ইন্টারনেটে ভাইরাল। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে বাচ্চা মেয়েটি একনাথ শিন্ডেকে প্রশ্ন করছে যে, কীভাবে মুখ্যমন্ত্রী হওয়া যায়। বাকি বিধায়কদের মতো তাঁকেও মুখ্যমন্ত্রী গুয়াহাটি নিয়ে যাবেন কি না, তাও জিজ্ঞাসা করে ওই খুদে। একের পর এক প্রশ্নবাণে বিরক্ত হননি নব-নির্বাচিত মুখ্যমন্ত্রীও। হাসিমুখেই যাবতীয় প্রশ্নের জবাব দেন তিনি।

মুম্বইয়ে একনাথ শিন্ডের বাংলো নন্দনবনেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে হাজির হয়েছিল বছর পাঁচেকের অন্নদা দামরে। মুখ্যমন্ত্রীর সামনে যেতেই সে অসমের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। প্রশ্ন করে, “অসমে যখন বন্যা হয়েছিল, তখন আপনি জল ঠেলে সাধারণ মানুষকে সাহায্য করেছিলেন। আমিও কি বন্য়া-দুর্গত মানুষদের সাহায্য করে মুখ্যমন্ত্রী হতে পারব?” একনাথ শিন্ডেও হাসিমুখে জবাব দেন যে, “হ্য়াঁ, অবশ্যই তুমি মুখ্যমন্ত্রী হতে পারবে। আমরা এই বিষয় নিয়ে একটি প্রস্তাবনা পাশ করব।”

তবে এখানেই শেষ নয়, এরপরই বায়না ধরে অন্নদা। মুখ্যমন্ত্রী হওয়ার ঠিক আগে যেভাবে বিধায়কদের নিয়ে গুয়াহাটিতে ঘাঁটি গেড়েছিলেন, সেই প্রসঙ্গ টেনেই ওই খুদে বলে যে, মুখ্য়মন্ত্রীকে কথা দিতে হবে যে এই বছর দিপাবলীর সময়ে তাঁকেও গুয়াহাটি নিয়ে যাবেন। হাসিমুখেই একনাথ শিন্ডে বলেন, “অবশ্যই আমরা যাব। তুমি গুয়াহাটিতে কামাক্ষ্যা মন্দির যেতে চাও?” মাথা নেড়ে অন্নদা হ্যাঁ বলে। হাসি চেপেই মুখ্যমন্ত্রী মুখ ঘুরিয়ে পাশে দাঁড়িয়ে থাকা সহকারীদের উদ্দেশ্যে বলেন, “বাচ্চা মেয়েটি খুব স্মার্ট।”

এই খবরটিও পড়ুন

গত মাসেই মুম্বই ছেড়ে বিক্ষুব্ধ ৪০ জন বিধায়কদের নিয়ে প্রথমে সুরাটে ও পরে গুয়াহাটিতে ঘাঁটি গেড়েছিলেন একনাথ শিন্ডে। ওই এক সপ্তাহ হোটেলবন্দি থাকার মাঝেই উথাল-পাতাল হয় মহারাষ্ট্রের রাজনীতি। সংখ্যাগরিষ্ঠতা হারিয়ে মুখ্য়মন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে। পরেরদিনই, অর্থাৎ ৩০ জুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন একনাথ শিন্ডে। উপমুখ্যমন্ত্রী হন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla