Local Train: মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য দাঁড়িয়ে গেল লোকাল ট্রেন, হাঁটা লাগালেন নিত্যযাত্রীরা

Local Train: মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য লোকাল ট্রেন দাঁড়িয়ে গেল। যাত্রীরা অসুবিধার সম্মুখীন হওয়ায় এই ঘটনায় সুর চড়ালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

Local Train: মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য দাঁড়িয়ে গেল লোকাল ট্রেন, হাঁটা লাগালেন নিত্যযাত্রীরা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 1:13 PM

পটনা: বিহারে মুখ্যমন্ত্রী (Bihar Chief Minister) নীতীশ কুমারের (Nitish Kumar) ‘সমাধান যাত্রার’ জন্য দাঁড়িয়ে গেল লোকাল ট্রেন। আর অসুবিধার সম্মুখীন হতে হল ট্রেনের নিত্যযাত্রীদের। আর এই ঘটনা নিয়েই জেডিইউকে আক্রমণ শানাল বিজেপি (BJP)। বুধবার (১৮ জানুয়ারি) বক্সারের পৌঁছয় জেডিইউ (JDU (U)) সুপ্রিমো নীতীশ কুমারের ‘সমাধান যাত্রা’ (Samadhan Yatra)। বক্সারে পৌঁছতেই এই যাত্রা ঘিরে বিতর্ক দানা বাঁধল। বক্সারে নীতীশের কনভয়ের জায়গা করে দিতে ১৫ মিনিট দাঁড় করিয়ে দেওয়া হল লোকাল ট্রেন।

পুলিশ লাইন থেকে বক্সারের একটি গেস্ট হাউসের উদ্দেশে রওনা দিয়েছিলেন নীতীশ কুমার। জানা গিয়েছে, তাঁর কনভয় রেলওয়ে ক্রসিং দিয়ে যাওয়ার সময় পাটনা-বক্সার লোকাল ও কামাখ্যা এক্সপ্রেসের মতো কিছু ট্রেন আউটার সিগন্যালে দাঁড় করিয়ে দেওয়া হয়। প্রায় ১৫ মিনিটের মতো সেই ট্রেন দুটি দাঁড়িয়ে থাকে। ফলে নিত্যযাত্রীদের বেশ খানিকটা দেরিই হয়ে যায়। শুধু তাই নয় লোকাল ট্রেন থেকে নেমেও পড়েন অনেক যাত্রী। গন্তব্যে পৌঁছনোর জন্য তখন একমাত্র ভরসা ছিল দুই পা। কিছুটা দূরত্ব হেঁটেই তাঁরা গন্তব্যস্থলে পৌঁছয় বলে জানা গিয়েছে। এক সংবাদ মাধ্যমকে কেবিন কর্মী সন্তোষ জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য ট্রেনগুলি থামিয়ে দেওয়া হয়েছে। এবং যাত্রীরা অসুবিধার সম্মুখীন হয়েছেন।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে এই ঘটনায় সুর চড়িয়েছেন। তিনি বিহারের মুখ্যমন্ত্রীর উপর তোপ দেগে এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, “নীতীশ কুমার ‘সমাধান যাত্রায়’ বেরোননি। বরং তিনি সাধারণ মানুষদের জীবনযাত্রায় বিঘ্ন ঘটানোর জন্য ব্যাঘাত যাত্রায় বেরিয়েছেন তিনি।” প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি পশ্চিম চম্পারণের বেট্টিয়াহ থেকে এই সমাধান যাত্রা শুরু করেছেন। বিহারের একাধিক জেলা পেরিয়ে আগামী ২৯ জানুয়ারি এই যাত্রার সমাপ্তি হবে বলে জানা গিয়েছে। এই যাত্রা চলাকালীন আধিকারিকদের সঙ্গে একাধিক বৈঠক করছেন তিনি। এবং বিভিন্ন সরকারি প্রকল্পের বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করছেন।