Loksabha Election 2024: রাহুল-হেমা-থারুর, পর্দার রামচন্দ্রেরও ‘অগ্নিপরীক্ষা’ দ্বিতীয় দফায়

Loksabha Election 2024: ওয়ানাডের পরই রয়েছে তিরুবনন্তপুরম আসনটি। এখানে কংগ্রেসের প্রার্থী শশী থারুর। বিজেপির রাজীব চন্দ্রশেখরের সঙ্গে জোর লড়াই এবার। রয়েছে উত্তর প্রদেশের মথুরা, মেরুট। মেরুটে এবার বিজেপি প্রার্থী করেছে 'রাম'কে। রামায়ণ ধারাবাহিকের অতি জনপ্রিয় মুখ অরুণ গোবিলকে এবার ভোটের ময়দানে নামিয়েছে বিজেপি।

Loksabha Election 2024: রাহুল-হেমা-থারুর, পর্দার রামচন্দ্রেরও 'অগ্নিপরীক্ষা' দ্বিতীয় দফায়
আজ একাধিক হেভিওয়েটের ভাগ্যপরীক্ষা।Image Credit source: TV9 Bharatvarsh
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 11:43 PM

নয়া দিল্লি: শুক্রবার দ্বিতীয় দফার ভোট। ১৩ রাজ্যের ৮৮টি আসনে ভোটগ্রহণ হবে এদিন। দ্বিতীয় দফার ভোটে একাধিক ‘হেভিওয়েট’ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। নিঃসন্দেহে এর মধ্যে প্রথম নাম রাহুল গান্ধীর। কেরলের ওয়ানাড থেকে প্রার্থী হয়েছেন তিনি। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে একদিকে যেমন বিজেপি প্রার্থী করেছে কে সুরেন্দ্রনকে। অন্যদিকে সিপিআইয়ের অ্যানি রাজাও রয়েছেন। জোরদার লড়াই এবার কেরলের এই কেন্দ্রে।

ওয়ানাডের পরই রয়েছে তিরুবনন্তপুরম আসনটি। এখানে কংগ্রেসের প্রার্থী শশী থারুর। বিজেপির রাজীব চন্দ্রশেখরের সঙ্গে জোর লড়াই এবার। রয়েছে উত্তর প্রদেশের মথুরা, মেরুট। মেরুটে এবার বিজেপি প্রার্থী করেছে ‘রাম’কে। রামায়ণ ধারাবাহিকের অতি জনপ্রিয় মুখ অরুণ গোভিলকে এবার ভোটের ময়দানে নামিয়েছে বিজেপি। মূল দুই প্রতিদ্বন্দ্বী সপার সুনীতা বর্মা ও বসপার দেবব্রত কুমার ত্যাগী।

মেরুট থেকে নজর মথুরার দিকে গেলেই সেখানে বিজেপির তারকা প্রার্থী হেমা মালিনী। এ কেন্দ্রেরই সাংসদ তিনি। বসপার সুরেশ সিং ও কংগ্রেসের মুকেশ ধনগর তাঁর মূল প্রতিদ্বন্দ্বি। রাজস্থানের দুই আসনেও ভোট দ্বিতীয় দফায়। কোটা ও ঝালাওয়াড়। কোটায় প্রার্থী ওম বিড়লা। ঝালাওয়াড়ে প্রার্থী বসুন্ধরা রাজের ছেলে দুষ্মন্ত সিংহ।

এই খবরটিও পড়ুন

পশ্চিমবঙ্গের তিন আসনে এদিন নির্বাচন। দার্জিলিং, বালুরঘাট ও রায়গঞ্জ। পাহাড়ে বিজেপি ক্ষমতা ধরে রাখতে পারে কি না সেটাই দেখার। এবারও রাজু বিস্তাকে প্রার্থী করেছে বিজেপি। অন্যদিকে বালুরঘাট আসনও ‘হেভিওয়েট’। এ কেন্দ্র বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কেন্দ্র।