PM Modi-Georgia Meloni: মোদীর সঙ্গে কথা ইতালির প্রধানমন্ত্রীর, সে দেশের মুক্তি দিবসে জানালেন শুভেচ্ছা

PM Modi-Georgia Meloni: এর আগে সিওপি২৮ (COP28) সম্মেলনে সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জর্জিয়া মেলোনির। বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিতে সংযুক্ত আরব আমিরশাহি গিয়েছিলেন নমো। সেখানেই তাঁদের দেখা হয়। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সেলফি তুলে পোস্ট করেছিলেন ইটালির প্রধানমন্ত্রী। তার আগে নয়াদিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে যোগ দিতেও এসেছিলেন মেলোনি।

PM Modi-Georgia Meloni: মোদীর সঙ্গে কথা ইতালির প্রধানমন্ত্রীর, সে দেশের মুক্তি দিবসে জানালেন শুভেচ্ছা
প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ইটালির প্রধানমন্ত্রীর সেলফি। ফাইল ছবি।Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 10:32 PM

নয়াদিল্লি: ইতালির মুক্তি দিবসে সে দেশের প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার নরেন্দ্র মোদী কথা বলেন মেলোনির সঙ্গে। জুনে জি৭ সামিটে আমন্ত্রণ জানানোর জন্য ইতালির প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মোদী। নমো তাঁর এক্স হ্যান্ডেলে নিজেই জানিয়েছেন সে কথা।

নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে কথা হয়েছে। আজ ইতালির মুক্তি দিবসের শুভেচ্ছা জানিয়েছি। জি৭ সামিট রয়েছে জুনে। সেখানে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদও জানিয়েছি।’ ভারতের জি২০ অধিবেশনে আলোচিত বিভিন্ন বিষয় জি৭-এ এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে কথা হয়। দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্ক জোরদার করার কথাও হয়েছে দু’দেশের প্রধানের মধ্যে।

এর আগে সিওপি২৮ (COP28) সম্মেলনে সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জর্জিয়া মেলোনির। বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিতে সংযুক্ত আরব আমিরশাহি গিয়েছিলেন নমো। সেখানেই তাঁদের দেখা হয়। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সেলফি তুলে পোস্ট করেছিলেন ইটালির প্রধানমন্ত্রী। তার আগে নয়াদিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনেও যোগ দিতে এসেছিলেন মেলোনি।