Congress MPs Suspension Revoked : ‘এটাই শেষ সুযোগ’, হুঁশিয়ারি দিয়ে চার লোকসভা সাংসদের সাসপেনশন প্রত্য়াহার

Congress MPs Suspension Revoked : গত সপ্তাহে ৪ জন কংগ্রেস সাংসদকে লোকসভা থেকে সাসপেন্ড করা হয়েছিল। সোমবার এই চারজন সাংসদের সাসপেনশন প্রত্যাহার করা হয়েছে।

Congress MPs Suspension Revoked : 'এটাই শেষ সুযোগ', হুঁশিয়ারি দিয়ে চার লোকসভা সাংসদের সাসপেনশন প্রত্য়াহার
বিক্ষোভরত কংগ্রেস সাংসদরা (সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 6:24 PM

নয়া দিল্লি : সোমবার ৪ সাংসদের সাসপেনশন প্রত্যাহার করল লোকসভা। এদিন লোকসভার স্পিকার ওম বিড়লা অধিবেশনে এই বিষয়ে ঘোষণা করেন। কংগ্রেস সাংসদদের শেষ সুযোগ দিলেন লোকসভার স্পিকার। তিনি সতর্কও করেন যাতে কক্ষের ভিতরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ না দেখান তাঁরা। পরবর্তীকালে একই জিনিসের পুনরাবৃত্তি হলে কঠোর পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারিও দেন তিনি।

লোকসভার অধিবেশন চলাকালীন ওম বিড়লা বলেছেন, ‘আমি সব রাজনৈতিক দলগুলিকেই অনুরোধ করব যাতে তাঁরা কক্ষের ভিতর প্ল্যাকার্ড নিয়ে না আসেন। পরবর্তীকালে পুনরায় যদি কোনও সাংসদ প্ল্যাকার্ড নিয়ে আসেন তাহলে আমি সরকার বা ব বিরোধী কারোর কথাই শুনব না। আমি কঠোর পদক্ষেপ শুনব না। আমি তাঁদের শেষ সুযোগ দিচ্ছি।’ প্রসঙ্গত, গত সপ্তাহে লোকসভা থেকে সাসপেন্ড করা হয়েছিল কংগ্রেসের চার সাংসদকে। তালিকায় নাম ছিল, মানিক্কম ঠাকুর, জ্য়োতিমানি, রামিয়া হরিদাস ও টিএন প্রথাপানের। তাঁরা লোকসভার অধিবেশন চলাকালীন প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখাচ্ছিলেন। গ্য়াস সিলিন্ডারের দাম, জিএসটি সহ একাধিক ইস্যুতে প্রতিবাদ দেখিয়ে নিম্নকক্ষে হইহট্টগোল করছিলেন। বিশৃঙ্খলসা পরিস্থতির সৃষ্টি হয়। এই অভিযোগে সম্পূর্ণ বাদল অধিবেশন থেকে তাঁদের বিরত রাখা হয়। তবে সোমবার তাঁদের শেষ সুযোগ দিলেন স্পিকার।

যদিও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল সোমবার জানিয়েছিলেন, সাসপেন্ড সাংসদরা ক্ষমা চাইলে ও তাঁদের নেতা যদি নিশ্চিত করেন যে তাঁরা এই কাজ পুনরায় আর করবেন না তাহলেই সংসদে প্রবেশে অনুমতি দেওয়া উচিত। তিনি বলেন, সংসদের ভিতরে প্ল্যাকার্ড নিয়ে আসা নীতি বিরুদ্ধ। এদিকে এদিনও বিভিন্ন ইস্য়ুতে উত্তপ্ত ছিল সংসদ। মুলতুবিও হয়েছে। কংগ্রেসের সাংসদদের সাসপেনশন প্রত্যাহার করার পর মূল্যবৃদ্ধি নিয়েও আলোচনা হয়।