লক্ষ্মণের লাঙলের ফালে উঠে এল ৬০ লাখের হিরে

হিরেটির ওজন ১৪.৯৮ ক্যারেট। দাম প্রায় ৬০ লক্ষ।

লক্ষ্মণের লাঙলের ফালে উঠে এল ৬০ লাখের হিরে
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Dec 07, 2020 | 6:41 PM

TV9 বাংলা ডিজিটাল: জনক রাজা লাঙলের ফালে কন্যা সীতাকে পেয়েছিলেন। আর কৃষক লক্ষ্মণ যাদব পেলেন হিরে(Diamond)! মধ্য প্রদেশের(Madhya Pradesh) ভোপালের কৃষক লক্ষ্মণ রোজকার মতই কাজ করছিলেন ক্ষেতে। লাঙলের ফালে নুড়ি পাথরের মধ্যে হঠাৎই  তাঁর হাতে উঠে এল একটা চকমকে পাথর। দিন এনে দিন খান লক্ষ্মণ। ওই পাথরটুকু বন্ধক দিয়ে অন্তত দুইদিনের জোগাড় যে হতে পারে তা বুঝতে পেরেছিলেন তিনি। পাথর যাচাই করার আগেই ২০০ টাকায় বন্ধক দেন পাথরটি। তারপর…

আরও পড়ুন :  পাওনা টাকা চেয়ে ‘বিবস্ত্র’ দিদিকে প্রহার ভাইয়ের, ঘটনাস্থলেই মৃত্যু মহিলার

সোমবার সকালে, জহুরির দোকান থেকে তিনি জানতে পারেন, পাথরটিকে তিনি ২০০ টাকায় বন্ধক রেখেছিলেন তা আসলে একটা আস্ত হিরে(Diamond)! প্রথমে ভাবলেন, দোকানের মালিক বোধহয় তাঁর সঙ্গে রসিকতা করছেন। হিরে(Diamond) তো দূর, এক সঙ্গে লাখ খানেক টাকা চোখে দেখেননি তিনি। পাড়া-প্রতিবেশী জানাজানি হওয়ার পর লক্ষ্মণের সম্বিত ফেরে। হিরেটির ওজন ১৪.৯৮ ক্যারেট। দাম প্রায় ৬০ লক্ষ।

আরও পড়ুন :  এক্সক্লুসিভ ঐশী: আমিই সরকার, আমিই দশ, আমিই দেশ, ইজ ইক্যুয়াল টু মোদীজী

হঠাৎ হিরে পেয়ে আনন্দে দিশাহারা কৃষকের পরিবার। কিন্তু কী করবেন সেই হিরে দিয়ে? লক্ষ্মণ জানান, হিরে বেচে সেই টাকায় ছেলেমেয়েদের ভাল পড়াশোনার ব্যবস্থা করবেন। ভাঙা ঘর ঠিক করবেন। তারপর বাকি টাকায় আর কী করবেন এখনও ভেবে উঠতে পারেননি তিনি। হিরের চমকে লক্ষ্মণের জীবন যে রাতারাতি পাল্টে এটাই কে বা ভাবতে পেরেছিল!