Minor Pregnant: সৎ বাবার ধর্ষণে অন্তঃসত্ত্বা নাবালিকা মেয়ে! ১০ বছর কারাদণ্ডের নির্দেশ

নির্যাতিতা মেয়েটির বাবা মারা যাওয়ার পর ফের বিয়ে করেছিলেন তাঁর মা। এর পর সৎ বাবার বাড়িতেই থাকতেন তাঁরা।

Minor Pregnant: সৎ বাবার ধর্ষণে অন্তঃসত্ত্বা নাবালিকা মেয়ে! ১০ বছর কারাদণ্ডের নির্দেশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 5:05 PM

মুম্বই: নাবালিকা কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল সৎ বাবার বিরুদ্ধে। ৬ বছর আগে মেয়েকে ধর্ষণের অভিযোগ দায়ের হয় সৎ বাবার বিরুদ্ধে। সে সময় ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিলেন ওই কিশোরী। সে সময় ভারতীয় দণ্ডবিধি এবং পকসো আইনে মামলা দায়ের করেছিল পুলিশ। মহারাষ্ট্রের মুম্বইয়ের এই ঘটনায় সাজা ঘোষণা করেছে আদালত। মেয়েকে ধর্ষণে দোষী সাব্যস্ত সৎ বাবাকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। মুম্বইয়ের পকসো আদালতের বিশেষ বিচারক সীমা যাদব এই রায় ঘোষণা করেছে। শুক্রবার ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হয়েছে। মেয়েকে ধর্ষণে দোষী সাব্যস্ত ব্যক্তির বয়স ৩৯ বছর বলে জানা গিয়েছে।

নির্যাতিতা মেয়েটির বাবা মারা যাওয়ার পর ফের বিয়ে করেছিলেন তাঁর মা। এর পর সৎ বাবার বাড়িতেই থাকতেন তাঁরা। কিন্তু বিয়ের করার কিছু দিন পরই ওই ব্যক্তি কাজ ছেড়ে দেয় বলে অভিযোগ। নির্যাতিতার মা পুলিশকে জানিয়েছিলেন, বিয়ের পর থেকেই মেয়েকে নিয়ে থাকতেন তিনি। কিন্তু তাঁর নতুন বর কাজ ছেড়ে দেয়। এর পর সারা দিন মদ ও গাঁজায় ডুবে থাকত বলে অভিযোগ। সারা দিনই কমবেশি নেশাগ্রস্ত থাকতেন ওই ব্যক্তি। সেই অবস্থাতেই প্রায়শই নিজের সৎ মেয়েকে ধর্ষণ করতেন বলে অভিযোগ। এই ধর্ষণের কথা মাকে জানালে খুন করে দেওয়ার হুমকি দিতে বলেও অভিযোগ। এই ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ওই নির্যাতিতা কিশোরী। কিশোরী যখন তিন মাসের অন্তঃসত্ত্বা তখন গোটা বিষয়টি সামনে আসে। এর পরই অভিযোগ দায়ের করা হয়।

২০১৬ সালের জুলাই মাসে বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের হয়েছিল। সে সময় নির্যাতিতা কিশোরীর বয়স ছিল ১৬ বছর। মুম্বইয়ের শিবাজিনগর থানায় বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের হয়েছিল। এর পর গ্রেফতারও হয়েছিলেন অভিযুক্ত। এখন দোষ প্রমাণিত হওয়ায় তাঁকে ১০ বছরের জেলের সাজা দেওয়া হয়েছে। ৯ জন সাক্ষী, মেডিক্যাল রিপোর্ট, ডিএনএ রিপোর্টে দেখে আদালত এই রায় দিয়েছে বলে জানিয়েছেন এই মামলার পাবলিক প্রসিকিউটর।