ক্ষমতার খিদে ড্রাগের নেশার মতোই ভয়ঙ্কর, বিজেপিকে কড়া আক্রমণ উদ্ধবের

Shiv Sena, Uddhav Thackeray, শনমুখানন্দ হলে দশেহরা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন উদ্ধব। সেখানে বক্তব্য রাখার সময় একদা জোটসঙ্গী বিজেপির উদ্দেশে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, ক্ষমতার নেশাও ড্রাগের নেশার মতই ভয়ঙ্কর

ক্ষমতার খিদে ড্রাগের নেশার মতোই ভয়ঙ্কর, বিজেপিকে কড়া আক্রমণ উদ্ধবের
উদ্ধব ঠাকরে জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের অঙ্গুলিহেলনে এনসিবি অকারণে বলিউড তারকাদের হেনস্থা করছে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 1:56 PM

মুম্বই: শুক্রবার, মহারাষ্ট্রের (Maharastra) মুখ্যমন্ত্রী তথা শিবসেনা (Shiv Sena) প্রধান উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) প্রাক্তন জোট সঙ্গী বিজেপি (BJP) ও আরএসএসকে (RSS) তীব্র আক্রমণ করেন। এদিন হিন্দুত্ব নিয়েও বিজেপিকে একহাত নেন উদ্ধব। তাঁর দাবি বাইরের কারোর জন্য হিন্দুত্ব বিপন্ন নয়, বরং নিজেদের নতুনভাবে নিজেদের হিন্দু বলে দাবি করা এক দল ব্যক্তির জন্যই নানা রকমের সমস্যা দেখা দিচ্ছে। শিবসেনা প্রধান এদিন জানিয়েছেন, আরএসএস ও শিবসেনার আদর্শ এক হলেও তাদের চলার পথ আলাদা।

তিনি বলেন “মারাঠী অমারাঠী বিভাজন রোধ করতে হিন্দুদের এগিয়ে আসা উচিৎ।” জনতাকে সতর্ক করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন “যাঁরা হিন্দুত্বের মই চড়ে ওপরে উঠেছেন, তারাই এখন ব্রিটিশদের মত বিভাজনের রাস্তা বেছে নিচ্ছেন। এই প্ররোচনায় পা দেবেন না।”

শনমুখানন্দ হলে দশেহরা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন উদ্ধব। সেখানে বক্তব্য রাখার সময় একদা জোটসঙ্গী বিজেপির উদ্দেশে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, ক্ষমতার নেশাও ড্রাগের নেশার মতই ভয়ঙ্কর। বিজেপির পক্ষ থেক শিবসেনাকে দুর্নীতিগ্রস্ত বলার কারণেই উদ্ধবের এই হুঙ্কার বলেই মনে করছেন মহারাষ্ট্রের রাজনৈতিক পর্যবেক্ষকরা। ২০১৯ সালে শিবসেনা – বিজেপি জোটের অবসানের পর কংগ্রেস (Congress) ও শরদ পাওয়ারের (Sharad Power) দল এনসিপির (NCP) সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ে শিবসেনা। আগামী মাসেই সেই সরকার দু’বছর পূর্ণ করবে।

উদ্ধবের অভিযোগ, ইডি, সিবিআই, ইনকাম ট্যাক্স, এনসিবির মত কেন্দ্রীয় এজেন্সি গুলিকে বিরোধীদের কন্ঠস্বর রোধ করতে ব্যবহার করছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। তাঁর দল শিবসেনা ও মহারাষ্ট্র সরকার যেকোনও ধরণের দমনমূলক পদক্ষেপের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত, জানিয়ে দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

বিজেপির বিরুদ্ধে মহারাষ্ট্রের বদনাম করার অভিযোগ তুলে তিনি বলেন “প্রেমে ব্যর্থ হয়ে অনেক প্রেমিক যেমন প্রেমিকার মুখে অ্যাসিড ছুড়ে মারে, ঠিক এক রকমভাবে আপনার মহারাষ্ট্রের গৌরবকে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন, কারণ মহারাষ্ট্রের জনতা আপনাদের প্রত্যাখ্যান করেছে।” উদ্ধন আরও জানিয়েছন নিজের হিন্দুত্বের আদর্শের জন্য তিনি গর্বিত, তবে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে প্রত্যেক নাগরিককে তিনি সমান চোখে দেখেন।

নিজের দীর্ঘ একঘণ্টার বক্তব্যে উদ্ধব ঠাকরে জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের অঙ্গুলিহেলনে এনসিবি অকারণে বলিউড তারকাদের হেনস্থা করছে। স্পষ্টতই তাঁর ইঙ্গিত সম্প্রতি প্রমোদতরী থেকে বলিউড বাদশা শাহরুখ খানের (Shahrukh Khan) ছেলে আরিয়ান খানের (Aryan Khan) গ্রেফতারের ঘটনার দিকে। বিজেপি শাসিত গুজরাটের (Gujrat) মুন্দ্রা বন্দরে ২১ হাজার কোটি টাকার মাদক ধরা পড়ার ঘটনার দিকে ইঙ্গিত করে তিনি বলেন “একটা ধারণা তৈরি করা হচ্ছে যে, মহারাষ্ট্র মাদক দ্রব্য সেবনের কেন্দ্র হয়ে উঠেছে। মুন্দ্রা বন্দরে কোটি কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। আদালত এই ঘটনার বিস্তারিত তদন্তের জন্য বলেছেন। মুন্দ্রা বন্দর কোন রাজ্যে ?” আগামী দিনে মাদক কাণ্ড নিয়ে শিবসেনা বিজেপি চাপান উতোর আরও বাড়বে তাতে কোনও সন্দেহ নেই

আরও পড়ুন Blast at Rail Station: স্টেশনেই ভয়াবহ বিস্ফোরণ, জখম ৬ সিআরপিএফ জওয়ান