কোভিড টিকাকরণ স্থগিত সোমবার পর্যন্ত, সিদ্ধান্ত মহারাষ্ট্রের

ঋদ্ধীশ দত্ত

ঋদ্ধীশ দত্ত |

Updated on: Jan 16, 2021 | 11:56 PM

ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে এখনও সম্পূর্ণভাবে দ্বিধামুক্ত নন অনেকেই। যে কারণে বহু জায়গাতেই আজ দেখা যায়, যত প্রাপকের নাম তালিকায় রয়েছে, ভ্যাকসিন নিতে এসেছেন অনেক কম সংখ্যক মানুষ

কোভিড টিকাকরণ স্থগিত সোমবার পর্যন্ত, সিদ্ধান্ত মহারাষ্ট্রের
ফাইল চিত্র

মুম্বই: শুরুতেই হোঁচট। সোমবার পর্যন্ত টিকাকরণ (Covid Vaccine) প্রক্রিয়া স্থগিত রাখল মহারাষ্ট্র (Maharastra) সরকার। কেন্দ্রীয় সরকারের কো-উইন (CoWIN) অ্যাপে প্রযুক্তিগত সমস্যার কারণেই এই প্রক্রিয়া আপাতত স্থগিত রাখা হয়েছে বলে জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

সকালে টিকাকরণ প্রক্রিয়া শুরু হওয়ার আগে থেকেই বারবার বাধ সেধেছে কো-উইন। গোটা প্রক্রিয়া আরও গতি স্লথ হয়ে যাওয়ার জন্যেও একে কাঠগড়ায় তোলা হয়েছে। ফলস্বরূপ, প্রথম দিন গোটা দেশে কমপক্ষে তিন লক্ষ ফ্রন্টলাইন ওয়ার্কারদের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রার ধারে-কাছেও যাওয়া যায়নি। দিনের শেষে কোভিড টিকা পেয়েছেন ১.৯১ লক্ষ জন। দেশজুড়ে মোট ৩০০০টি সেশন সাইটে এদিন ভ্যাকসিন প্রদান করা হয় বলে খবর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে।

তবে লক্ষ্যমাত্রার থেকে এত দূরে থেমে যেতে হল কেন? সরকারি সূত্র জানাচ্ছে, ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে এখনও সম্পূর্ণভাবে দ্বিধামুক্ত নন অনেকেই। যে কারণে বহু জায়গাতেই আজ দেখা যায়, যত প্রাপকের নাম তালিকায় রয়েছে, ভ্যাকসিন নিতে এসেছেন অনেক কম সংখ্যক মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দাবি করেছে, ভ্যাকসিন নেওয়ার পর কাউকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে এমন ঘটনা সামনে আসেনি।

আরও পড়ুন: কোভিশিল্ডকে ‘কার্যত নিরাপদ’ মান্যতা রাজ্যের, হাজারে ১ শতাংশেরও কম পার্শ্বপ্রতিক্রিয়া

সূত্রের খবর, মহারাষ্ট্রের যত সংখ্যক ফ্রন্টলাইন ওয়ার্কার ভ্যাকসিনের জন্য নাম নথিভুক্ত করিয়েছিলেন তাঁদের মধ্যে এদিন মাত্র ৬৫ শতাংশই হাজির হন। বাকিরা ভ্যাকসিন নিতেই আসেননি। মহারাষ্ট্রের মোট ২৮ হাজার ৫০০ ফ্রন্টলাইনারদের ভ্যাকসিন নেওয়ার কথা ছিল। তবে মাত্র ১৮ হাজার ৪২৫ জন ভ্যাকসিন নিতে উপস্থিত হন।

আরও পড়ুন: মুকুল ফিরলেন পুরানো ঠিকানায়

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla