Mahua Moitra: ‘নেকড়ের দলের মতো ঘিরে ধরে হেনস্থা করেছে’, মহুয়ার মন্তব্যে কংগ্রেস-তৃণমূল দূরত্ব কমার জল্পনা

Mahua Moitra: সনিয়া গান্ধীর দিকে ইঙ্গিত অধীর চৌধুরীর মন্তব্যের প্রতিবাদ করতে দেখা গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে। প্রথমে স্মৃতি ইরানিকে সম্পূর্ণ উপেক্ষা করার চেষ্টা করেছিলেন সনিয়া

Mahua Moitra: 'নেকড়ের দলের মতো ঘিরে ধরে হেনস্থা করেছে', মহুয়ার মন্তব্যে কংগ্রেস-তৃণমূল দূরত্ব কমার জল্পনা
মহুয়া মৈত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 5:59 PM

নয়া দিল্লি: কংগ্রেস-তৃণমূল সম্পর্কের শীতলতা কি কাটতে শুরু করেছে? তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্য নতুন করে এই সম্ভাবনাকে আরও বেশি জোরাল করেছে। বৃহস্পতিবার, কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধীর পাশে দাঁড়িয়েছেন মহুয়া। আজ সংসদের অধিবেশন চলাকালীন সনিয়া গান্ধীর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর বাকবিতণ্ডা হয়। সনিয়ার পাশে দাঁড়িয়ে মহুয়া জানিয়েছেন, ‘নেকড়ের দলের মতো’ ঘিরে ধরে ৭৫ বছর বয়সী সনিয়াকে হেনস্থা করা হয়েছে। সংসদে কংগ্রেস পরিষদীয় দলের নেতা অধীর চৌধুরী নব নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ‘রাষ্ট্রপত্নী’ বলেছিলেন। দুপুর ১২টায় লোকসভা অধিবেশন মুলতুবি হয়ে যাওয়ার পর ট্রেজারি বেঞ্চের দিকে এগিয়ে গিয়েছিলেন সনিয়া এবং বিজেপি সাংসদ রমা দেবীর কাছে জানতে চেয়েছিলেন, কেন এই প্রসঙ্গে তাঁকে টানা হল।

সনিয়া গান্ধীর দিকে ইঙ্গিত অধীর চৌধুরীর মন্তব্যের প্রতিবাদ করতে দেখা গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে। প্রথমে স্মৃতি ইরানিকে সম্পূর্ণ উপেক্ষা করার চেষ্টা করেছিলেন সনিয়া, তবে স্মৃতিকে নিশানাকে করে সনিয়া বলেন, ‘আমার সঙ্গে কথা বলবেন না।’ এই প্রসঙ্গে কংগ্রেস সভানেত্রীর পাশে দাঁড়িয়েছেন মহুয়া। টুইটে তৃণমূল সাংসদ লেখেন, “৭৫ বছর বয়সী বৃদ্ধাকে যখন নেকড়ের মতো ঘিরে ধরে হেনস্থা করা হয়েছিল তখন আমি লোকসভায় ছিলাম। সনিয়া কোনও কথা না বলে প্যানেল চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছিলেন। সংবাদমাধ্যমে বিজেপি মিথ্য ও অসত্য ভাষণ শুনে শুনে আমি বিরক্ত।”

বৃহস্পতিবার আরও একটি টুইট করেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। বিজেপি তথা কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে, “লোকসভার সব নিয়ম শুধুমাত্র বিরোধীদের জন্য। আজ লোকসভা অধিবেশন শুরুর সময়ে স্পিকারের কিছু বলার আগেই ১০ মিনিটের জন্য মাইক হাইজ্যাক করে নিয়েছিল বিজেপি। সকলের জন্য নিয়ম আলাদা।” অন্যদিকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মাল সীতারামন বলে সনিয়া গান্ধী বিজেপি নেত্রীকে তাঁর সঙ্গে কথা বলতে নিষেধ করেছেন। তবে নির্মলার মুখে নির্দিষ্টভাবে কোনও বিজেপি নেত্রীর নাম শোনা যায়নি।