ফের দিল্লিতে পা, তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মমতা

Mamata Banerjee: সংসদীয় কমিটির একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দুই সাংসদ।

ফের দিল্লিতে পা, তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মমতা
তৃণমূলের সংসদীয় কমিটির মাথায় মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 4:50 PM

কলকাতা: তিনি এখন আর সংসদীয় রাজনীতিতে নেই। কিন্তু অতীতে কয়েক দশক সাংসদ থেকেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগাতে এ বার তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন করা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুক্রবার দিল্লিতে এক সাংবাদিক বৈঠক করে সুখেন্দুশেখর রায় ও ডেরেক ও’ব্রায়েন এই সিদ্ধান্তের কথা জানান। সংসদীয় কমিটির একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দুই সাংসদ।

৭ বারের সাংসদ, ৩ বারের মুখ্যমন্ত্রী। সংসদীয় হোক বা পরিষদীয়, মমতার রাজনৈতিক অভিজ্ঞতার তুলনা করা যায়, এমন রাজনীতিবিদ এখন ভারতবর্ষে হাতেগোনা। ঠিক যে সময় তৃণমূল ক্রমশ জাতীয় রাজনীতিতে পা বাড়ানোর চেষ্টা করছে, তখন তৃণমূলের এই সিদ্ধান্তের রাজনৈতিক তাৎপর্য অনেকটাই। বিশেষ করে, চলতি সপ্তাহেই যখন মমতা দিল্লি যাচ্ছেন, তার আগে এই সিদ্ধান্ত নিয়ে জাতীয় রাজনীতিতেও তৃণমূল বড় বার্তা দিতে চাইল বলে মনে করছে রাজনৈতিক মহল।

সুখেন্দুশেখর রায় ও ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, বৃহস্পতিবার তৃণমূলের সংসদীয় দলের একটি বৈঠক হয়, সেখানেই তৃণমূল নেত্রীকে সর্বসম্মতিক্রমে সংসদীয় কমিটির চেয়ারপার্সন হিসেবে বেছে নেওয়া হয়। সূত্রের খবর, আগামী সোমবার অর্থাৎ ২৬ তারিখ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দলের সংসদীয় কমিটির চেয়ারপার্সনের দায়িত্ব তাঁর হাতে তুলে দিয়ে বাকি বিরোধী শিবিরগুলিকেও তৃণমূল বড় বার্তা দিতে চাইল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। আরও পড়ুন: তলব নয়, রাজ্যপালের ‘আবেদনে’ সাড়া দিয়েই রাজভবনে যাচ্ছেন, জানালেন অধ্যক্ষ বিমান