তলব নয়, রাজ্যপালের ‘আবেদনে’ সাড়া দিয়েই রাজভবনে যাচ্ছেন, জানালেন অধ্যক্ষ বিমান

Biman Banerjee: সূত্রের খবর, লোকসভার অধ্যক্ষের কাছে বিমান বন্দ্যোপাধ্যায় অভিযোগ জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ বিধানসভার কাজে রাজ্যপাল হস্তক্ষেপ করছেন।

তলব নয়, রাজ্যপালের 'আবেদনে' সাড়া দিয়েই রাজভবনে যাচ্ছেন, জানালেন অধ্যক্ষ বিমান
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 3:21 PM

কলকাতা: রাজ্যপালের ‘আবেদনে’ সাড়া দিয়েই শুক্রবার রাজভবনে যাচ্ছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটেয় এই সাক্ষাৎ হওয়ার কথা, টুইটে সকালেই জানিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি টুইটে জানান, তাঁর ডাকেই রাজভবনে যাচ্ছেন অধ্যক্ষ। তবে বিমান বন্দ্যোপাধ্যায়ের দাবি, “উনি (রাজ্যপাল) আমার কাছে আবেদন জানিয়েছিলেন একটা সাক্ষাৎ যাতে আমরা করি। তারই পরিপ্রেক্ষিতে আমরা বলেছিলাম হোক। এদিন ওনার প্রত্যাশা মতোই আমরা যাব।”

এদিন সকালেই একটি টুইট করেন রাজ্যপাল। তাতে অধ্যক্ষকে ডেকে পাঠানোর কথা তিনি জানান। তিনি স্বতঃপ্রণোদিতভাবেই বিধানসভার স্পিকারের সঙ্গে বৈঠকে বসতে চান বলে উল্লেখ করেন। এর পরই বিধানসভায় লোকমান‍্য বাল গঙ্গাধর তিলকের ১৬৫ তম জন্ম বর্ষে শ্রদ্ধাজ্ঞাপণ করতে এসে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যপাল আমন্ত্রণ করেছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ হিসাবে। বিধানসভা এবং রাজভবন দু’টোই সাংবিধানিক প্রতিষ্ঠান। দুটোর মর্যাদা যেন বজায় থাকে। উনি আমার কাছে আবেদন করেছিলেন, একটা সাক্ষাৎ যাতে হয়। তার পরিপ্রেক্ষিতে আমরাও বলেছিলাম ঠিক আছে। আমরাও চাই এই ধরনের সাক্ষাৎ হোক। ওনার প্রত্যাশা মতো আমরা যাব। উনি যেহেতু আমাদের অনুরোধ করেছেন যাওয়ার জন্য তাই যাচ্ছি।”

সূত্রের খবর, লোকসভার অধ্যক্ষের কাছে বিমান বন্দ্যোপাধ্যায় অভিযোগ জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ বিধানসভার কাজে রাজ্যপাল হস্তক্ষেপ করছেন। আর তার পরেই রাজভবন আর বিধানসভার মধ্যে একাধিক ইমেল চালাচালি হয়েছিল। সেই আবহে এদিন রাজ্যপাল ও অধ্যক্ষের সাক্ষাৎ হতে চলেছে। যা নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আরও পড়ুন: রাজভবনে স্পিকারকে ডেকে পাঠালেন রাজ্যপাল, বিকালে বৈঠকের সম্ভাবনা, জোর জল্পনা!