পাকিস্তান থেকে বঙ্গ বিজেপি নেতাকে হুমকি ফোন! নড়েচড়ে বসল স্বরাষ্ট্রমন্ত্রক

Bengal BJP leader: সুদূর পাকিস্তান থেকে বঙ্গ বিজেপি (BJP) নেতাকে হোয়াটস অ্য়াপ (WhatsApp) কলে হুমকি দেওয়া হয়েছে। এমনই অভিযোগকে কেন্দ্র করে নড়েচড়ে বসল খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Home Ministry)।

পাকিস্তান থেকে বঙ্গ বিজেপি নেতাকে হুমকি ফোন! নড়েচড়ে বসল স্বরাষ্ট্রমন্ত্রক
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 3:39 PM

কলকাতা: সুদূর পাকিস্তান থেকে বঙ্গ বিজেপি (BJP) নেতাকে হোয়াটস অ্য়াপ (WhatsApp) কলে হুমকি দেওয়া হয়েছে। এমনই অভিযোগকে কেন্দ্র করে নড়েচড়ে বসল খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Home Ministry)। তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

জানা গিয়েছে, দিন কয়েক আগে রাজ্য বিজেপির সাধারাণ সম্পাদক অভিতাভ চক্রবর্তীকে পাকিস্তান থেকে হোয়াটসঅ্য়াপ (WhatsApp) কলে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার পরেই এরপরেই নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু কীভাবে বোঝা গেল এই হুমকি ফোন পাকিস্তান থেকে এসেছে?

সূত্রের খবর, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীকে একটি অজ্ঞাত পরিচয় নম্বর থেকে হোয়াটসঅ্যাপ কল করা হয়। সেই ফোনের নম্বরটি হল নম্বরটি হলে ০০৯২৩১৫**১২০। ফোনে প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীর প্রধানকেও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

স্বাভাবিকভাবে এই উড়ন্ত ফোনকে হালকা ভাবে নেয়নি প্রশাসনিক মহল। কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, ৯২ কোডটি সাধারণত পাকিস্তানের ফোনে ব্যবহৃত হয়। তাই সে দেশের সাইবার ক্রিমিনাল বা জঙ্গিরা এমন কাজ করে থাকতে পারে বলে সাধারণ ভাবে মনে করা হচ্ছে।

জানা যায়, ওই হোয়াটসঅ্যাপ কলে পাকিস্তানি হিন্দি টানে এক ব্যক্তি বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তীকে হুমকি দেয়। তার পর এই বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রকের গোয়েন্দারা খতিয়ে দেখছেন। কিন্তু কেন পাকিস্তান থেকে বাংলার বিজেপি নেতা এমন ফোন পেলেন তার খোঁজ করছেন গোয়েন্দারা।

উল্লেখ্য, আরএসএস নেতা থেকে বাংলার বিজেপির সংগঠন দেখার দায়িত্ব প্রাপ্ত নেতা অমিতাভ চক্রবর্তী এর আগে প্রতিবেশী রাজ্য ওড়িশার দায়িত্বে ছিলেন। বঙ্গ বিজেপিতেও তাঁর যথেষ্ট প্রভাব রয়েছে। এমন নেতাকে হুমকি ফোনের বিষয়টি মোটেই হালকাভাবে নিচ্ছে না প্রশাসন। চলছে ফোনের সূত্রের খোঁজ। আরও পড়ুন: তলব নয়, রাজ্যপালের ‘আবেদনে’ সাড়া দিয়েই রাজভবনে যাচ্ছেন, জানালেন অধ্যক্ষ বিমান