Mamata Banerjee in Mumbai: মুম্বই সফরের দ্বিতীয় দিনে পাওয়ারের সঙ্গে বৈঠকে বসছেন মমতা

Mamata Banerjee in Mumbai: উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা না করতে পারলেও গতকালই মমতার সঙ্গে দেখা হচ্ছে তাঁর ছেলে আদিত্য ঠাকরের। মমতার সঙ্গে হোটেলেই দেখা করতে আসেন আদিত্য ঠাকরে ও শিব সেনা নেতা সঞ্জয় রাউত। এবার পাওয়ারের সঙ্গে হতে পারে বৈঠক।

Mamata Banerjee in Mumbai: মুম্বই সফরের দ্বিতীয় দিনে পাওয়ারের সঙ্গে বৈঠকে বসছেন মমতা
আজ মমতা- পাওয়ার বৈঠকের সম্ভাবনা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 8:18 AM

মুম্বই :  মমতা জানিয়েছেন, নিছক শিল্প সম্মেলনে অংশ নেওয়ার জন্য মুম্বই সফরে গিয়েছেন তিনি। তবে তাঁর এই মুম্বই যাত্রার পিছনে রাজনৈতিক তাৎপর্যই খুঁজে পাচ্ছেন একাংশ। সফরের প্রথম দিনেই আদিত্য ঠাকরে ও শিব সেনার অন্যতম শীর্ষ নেতা সঞ্জয় রাউতের সঙ্গে দেখা করেছেন মমতা। এবার বৈঠক এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে। সফরের দ্বিতীয় দিনে তিনি পাওয়ারের সঙ্গে বৈঠকে বসবেন। গতকাল মুম্বই যাওয়ার আগে কলকাতা থেকেই এ কথা জানিয়েছেন তিনি।

আজ, বুধবার সেই বৈঠক হবে বলে জানা গিয়েছে। দুুপুর ৩ টে ১৫ মিনিটে পাওয়ারের বাসভবনে যাবেন মমতা। আর এই বৈঠক বিজেপি- বিরোধী জোটের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সম্প্রতি এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে একাধিক বার সাক্ষাৎ হয়েছে প্রশান্ত কিশোরের। আর রাজনৈতিক মহলের মতে, মমতা সর্বভারতীয় স্তরে দলকে প্রতিষ্ঠা করার যে লক্ষ্যমাত্রা স্থির করেছে তার পিছনে অন্যতম মাথা তৃণমূলের ভোট কুশলী পিকে। তাই কারও মতে, তৃণমূলের দূত হিসেবেই পাওয়ারের সঙ্গে দেখা করেছিলেন প্রশান্ত। তারপরই মুম্বইয়ে মমতা- পাওয়ার সাক্ষাৎ সেই বৈঠকের পরবর্তী ধাপ বলেই মনে করছে রাজনৈতিক মহল। দিল্লির রাজনীতিতে শরদ পাওয়ারের অভিজ্ঞতা দীর্ঘদিনের। পাওয়ারের সঙ্গে কংগ্রেসেও সুসম্পর্ক রয়েছে। কিন্তু মমতা তথা তৃণমূল নেতৃত্ব বিগত বেশ কিছুদিন ধরে যেভাবে কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি করছে, তাতে আগামিদিনে, দিল্লির লড়াইয়ে কংগ্রেসকে নিয়ে চলতে মমতার আগ্রহ নিয়ে বড় প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। সেই দিক থেকেও এই বৈঠক গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বুধবারই শিল্পপতিদের সম্মেলনে যাবেন মমতা। শিল্পপতিদের ওই সম্মেলনে বক্তব্য রাখার কথা রয়েছে তাঁর। সেখানে গিয়ে শিল্পপতিদের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্যও আমন্ত্রণ জানাবেন তিনি। পাশাপাশি এ দিন কয়েকজন বুদ্ধিজীবীর সঙ্গে দেখা করবেন মমতা। জাভেদ আখতারের নেতৃত্বে, বেশ কয়েকজন তাঁর সঙ্গে দেখা করতে আসবেন।

এ দিকে, উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা না করতে পারলেও গতকাল মমতার সঙ্গে দেখা হয় তাঁর ছেলে তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরের। মমতার সঙ্গে হোটেলেই দেখা করতে যান আদিত্য ঠাকরে ও শিব সেনা নেতা সঞ্জয় রাউত। তাঁদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা চলে।

তার আগে সিদ্ধি বিনায়ক মন্দিরে গিয়ে রীতি মেনে পুজো দেন বাংলার মুখ্যমন্ত্রী। মন্দির থেকে বেরিয়ে মমতা জানান, আগেও একাধিকবার মুম্বই এসেছেন তিনি, কিন্তু কখনই সিদ্ধি বিনায়ক দর্শন করা হয়নি। মহারাষ্ট্রের পুলিশ প্রশাসন তথা সরকারকে ধন্যবাদ জানান তিনি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে হাসপাতালে ভর্তি, তাই মমতার তাঁর সঙ্গে দেখা হয়নি। তবে মন্দিরে গিয়ে উদ্ধব ঠাকরের সুস্থতা কামনা করতে ভোলেননি তিনি। মমতা জানান, উদ্ধব যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন ভগবানের কাছে সেই প্রার্থনা করেছেন তিনি।

আরও পড়ুন : Mamata Banerjee in Mumbai: সিদ্ধি বিনায়কের কাছে উদ্ধবের সুস্থতা কামনা মমতার, মুম্বই পৌঁছেই বললেন ‘জয় মারাঠা’