Physical Assault: পোলট্রিতে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্তের শাস্তি মাত্র পাঁচবার কান ধরে ওঠ-বস!

Minor Girl Assault: নির্যাতিতার মা-বাবা পুলিশে যাওয়ার কথা বললেও, গ্রামবাসীরাই বদনামির ভয় দেখিয়ে পুলিশে অভিযোগ দায়ের করতে বারণ করে। তার বদলে বসানো হয় পঞ্চায়েতের সালিশি সভা।

Physical Assault: পোলট্রিতে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্তের শাস্তি মাত্র পাঁচবার কান ধরে ওঠ-বস!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 1:44 PM

পটনা: চকোলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছিলেন নাবালিকাকে। গ্রামে গোটা ঘটনাটি জানাজানি হতেই বসানো হল পঞ্চায়েত। ঘণ্টা খানেক ধরে সালিশি সভা চলার পর অভিযুক্তের জন্য শাস্তিও ধার্য করা হয়। ধর্ষণের অপরাধে তাঁর শাস্তি- পাঁচবার কান ধরে ওঠ-বস। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বিহারের নওদা জেলায়। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ব্যক্তির শাস্তির ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। পঞ্চায়েতের এই শাস্তির নিদান ঘিরে উঠেছে সমালোচনার ঝড়।

জানা গিয়েছে, সম্প্রতিই বিহারের নওদা জেলার কনৌজ গ্রামে এক নাবালিকাকে ধর্ষণ করে এক ব্যক্তি। চকোলেট দেওয়ার প্রলোভন দিয়ে নাবালিকাকে একটি পোলট্রি ফার্মে নিয়ে যায় অভিযুক্ত এবং সেখানেই ধর্ষণ করে। বাড়িতে যাতে ধর্ষণের কথা না জানায়, তা নিয়েও ভয় দেখায় অভিযুক্ত। কিন্তু বাড়ি ফিরেই অসুস্থ হয়ে পড়ে নাবালিকা। তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে ধর্ষণের কথা জানা যায়।

এরপরই গ্রামে বিষয়টি জানাজানি হয়। নির্যাতিতার মা-বাবা পুলিশে যাওয়ার কথা বললেও, গ্রামবাসীরাই বদনামির ভয় দেখিয়ে পুলিশে অভিযোগ দায়ের করতে বারণ করে। তার বদলে বসানো হয় পঞ্চায়েতের সালিশি সভা। সেখানে ঘণ্টাখানেক ধরে বিচার চলার পর অভিযুক্ত ব্যক্তিকে পাঁচবার কান ধরে ওঠ-বসের শাস্তি দেওয়া হয়। অভিযুক্ত মাথা পেতে সেই শাস্তি মেনেও নেয়।

এদিকে, অভিযুক্তের কান ধরে উঠবোসের ভিডিয়ো ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় তেলপাড় শুরু হয়। তীব্র সমালোচনার ঝড় ওঠে। বিতর্ক তৈরি হতেই গ্রাম পঞ্চায়েতের তরফে জানানো হয়, অভিযুক্ত ব্যক্তি নাবালিকাকে ধর্ষণ করেনি। তাঁকে ফাঁকা জায়গায় নিয়ে যাওয়ার অপরাধেই পাঁচবার কান ধরে ওঠ-বস করার শাস্তি দেওয়া হয়েছিল।

অন্যদিকে, পুলিশ সুপারিন্টেন্ডেন্ট গৌরব মঙ্গলা জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পরই এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। পঞ্চায়েতের সদস্য, যারা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিলেন, তাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।