Gujarat hotel fire: গুজরাটের হোটেলে ভয়াবহ আগুন, বহুতল জুড়ে লেলিহান শিখা, অল্পের জন্য বাঁচলেন অতিথিরা

বৃহস্পতিবার (১১ অগস্ট) সন্ধ্যায় গুজরাটের জামনগরের এক হোটেলে বড় মাপের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ভিতরে অনেকে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

Gujarat hotel fire: গুজরাটের হোটেলে ভয়াবহ আগুন, বহুতল জুড়ে লেলিহান শিখা, অল্পের জন্য বাঁচলেন অতিথিরা
গুজরাটের জামনগরের এক হোটেলে বড় মাপের অগ্নিকাণ্ড
Follow Us:
| Updated on: Aug 12, 2022 | 1:38 PM

আহমেদাবাদ: বৃহস্পতিবার (১১ অগস্ট) সন্ধ্যায় গুজরাটের জামনগরের এক হোটেলে বড় মাপের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ৩৬ কক্ষ বিশিষ্ট পাঁচতলা হোটেলটির নাম, ‘হোটেল অ্যালেন্তো’। মেঘপার পাদানা থানার একজন কর্মকর্তা জানিয়েছেন, জ্বলতে থাকা হোটেলটির ভিতরে মোট ২৭ জন আটকে পড়েছিলেন। পড়ে দমকলের বেশ কয়টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সকলকেই নিরাপদে উদ্ধার করা হয়েছে। জামনগর জেলার পুলিশ সুপার প্রেমসুখ দেলু জানিয়েছেন, অগ্নিকাণ্ডে হোটেলটি পুড়ে খাক হয়ে গিয়েছে। তবে, প্রশাসনের তৎপরতায় এই ঘটনায় একজনও গুরুতর আহত হয়নি।

পুলিশ সুপার প্রেমসুখ দেলু বলেছেন, “সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন লেগেছিল এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে। ৩৬টি কক্ষের মধ্যে ১৮টিতে মোট ২৭ জন অতিথি ছিলেন। তাদের সবাইকে পুলিশ উদ্ধার করেছে। হোটেলের কর্মীরাও নিরাপদে আছেন। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ধোঁয়ার কারণে শ্বাস নিতে কষ্ট হওয়ায়, তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

হোটেলটি জামনগর শহরের কেন্দ্র থেকে দ্বারকার দিকে যেতে প্রায় ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। সংবাদ সংস্থা এএনআই-এর পক্ষ থেকে ঘটনাস্থলের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। ভিডিয়োতে পাঁচতলা হোটেলটির সবকটি তলেই লেলিহান শিখা দেখা গিয়েছে।

সূত্রের খবর আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছেছিল জামনগর ফায়ার ব্রিগেডের বেশ কয়েকটি ইঞ্জিন। ঘটনাস্থলের কাছেই রিলায়েন্স সংস্থার একটি তৈল পরিশোধনাগার আছে। সেখান থেকেও কয়েকটি ফায়ার টেন্ডার পাঠানো হয়েছিল। সম্মিলিত প্রচেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এসপি প্রেমসুখ দেলু আরও জানিয়েছেন প্রাথমিকভাবে পুলিশ অনুমান করছে যে শর্ট সার্কিটের কারণেই এই আগুন লেগেছিল। তিনি বলেন, “প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে এবং হোটেলের বাইরে ব্যবহৃত আলংকারিক সামগ্রীর কারণে দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়েছিল।”