Mangaluru Food Poisoning : রাতের খাবার খাওয়ার পরেই পেটে ব্যথা, বমি, রাতারাতি হাসপাতালে ১০০ জন পড়ুয়া

Karnataka News: খাদ্য বিষক্রিয়া থেকে কর্নাটকে একসঙ্গে অসুস্থ ১০০ জন। রাতারাতি হাসাপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের।

Mangaluru Food Poisoning : রাতের খাবার খাওয়ার পরেই পেটে ব্যথা, বমি, রাতারাতি হাসপাতালে ১০০ জন পড়ুয়া
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 9:57 AM

মেঙ্গালুরু: একইসঙ্গে অসুস্থ একশো জনেরও বেশি। সোমবার মেঙ্গালুরুর শক্তিনগরের একটি প্রাইভেট হোস্টেলে কমপক্ষে ১৩৭ জন নার্সিং ও প্যারামেডিক্যাল পড়ুয়া অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে। খাদ্যে কোনওরকম বিষক্রিয়ার কারণেই তাঁরা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গিয়েছে। গতকাল রাতেই তাঁদের মেঙ্গালুরুর বিভিন্ন বেসরকারি নার্সিং হোমে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, গতকাল রাত ২ টো নাগাদ ওই হোস্টেলের পড়ুয়াদের হঠাৎ করেই পেটে ব্যথা, বমি, পেট খারাপ শুরু হয়। তারপরই তাঁদের তড়িঘড়ি বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কী থেকে এই কাণ্ড ঘটল তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, কোনও কিছু থেকে খাদ্যে বিষক্রিয়ার কারণেই একইসঙ্গে ১০০ জনেরও বেশি পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছেন। সিটি পুলিশ কমিশনার এন শশী কুমার জানিয়েছেন, এর পিছনে কারণ জানার চেষ্টা করছে পুলিশ।

শশী কুমার বলেন, “রাত ৯ টা নাগাদ সিটি হাসপাতালের সামনে প্রায় ৪০০ থেকে ৫০০ জন জড়ো হন। তাঁদের মধ্যে বেশিরভাগই পড়ুয়া। বাকি তাঁদের অভিভাবক ও পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত হয়েছিলেন। রাতে ১০০ জনের বেশি যুবতী খাদ্যে বিষক্রিয়ার অভিযোগ করেছিলেন এবং হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১৩৭ জন পড়ুয়া। আমরা এর পিছনে কারণ খোঁজার চেষ্টা করছি।” জেলা স্বাস্থ্য পরিদর্শক ডাঃ অশোক জানিয়েছেন, এখন সবাই বিপন্মুক্ত। তিনি বলেছেন, “খাদ্যে বিষক্রিয়ার কারণেই জেনেরাল নার্সিং ও বিএসসি নার্সিং পড়ুয়াদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পড়ুয়ারা আতঙ্কিত হয়ে পড়েন। ১৩০ জনের চিকিৎসা করা হচ্ছে। তবে চিন্তার কোনও কারণ নেই। আমরা হোস্টেলে যাব এবং সেখানে ওয়ার্ডেনের সঙ্গে কথা বলব এবং এর কারণ খুঁজে বের করব। তবে সবাই বিপন্মুক্ত। এখনও পর্যন্ত মৃত্যুর কোনও খবর মেলেনি।”