Physical Harassment: রাখি পরিয়েছিলেন, মহিলাকে ধর্ষণে অভিযুক্ত সেই ‘ভাই’

Madhya Pradesh: ২০২১ সালের অগস্ট মাসে মহিলা বাড়িতে একা থাকার সুযোগে ওই ব্যক্তিকে মহিলাকে যৌন হেনস্থা করেন। এর প্রতিবাদ করলে অভিযুক্ত ব্যক্তি হুমকি দেন মহিলাকে এবং ফের তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ।

Physical Harassment: রাখি পরিয়েছিলেন, মহিলাকে ধর্ষণে অভিযুক্ত সেই 'ভাই'
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 8:30 AM

ভোপাল: কর্মক্ষেত্রে হয়েছিল আলাপ। সেখান থেকে গড়ে উঠেছিল বন্ধুত্ব। এর পর ওই ব্য়ক্তিকে রাখিও পরিয়েছিলেন মহিলা। কিন্তু ‘রাখি পরানো ভাই’ যে এমন করবে তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি মহিলা। রাখি পরানোর পর বাড়িতে আনাগোনা। তার সুযোগ নিয়েই মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। প্রতিবাদ করায় হুমকি দিয়ে একাধিক ওই ব্যক্তি ধর্ষণ করেছেন বলে অভিযোগ মহিলা। এর পর নির্যাতিতা মহিলাকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছিলেন অভিযুক্ত ব্যক্তি। কিন্তু সেই কথা দিলেও মহিলাকে বিয়ে করেননি ওই ব্যক্তি। সম্প্রতি ওই মহিলা বিয়ের জন্য চাপ দিলে তাঁকে অভিযুক্ত ব্যক্তি  মেরে ফেলার হুমকি দিয়েছেন বলে পুলিশকে জানিয়েছেন ওই মহিলা। এর পরই থানায় ঔই ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। সম্প্রতি ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের রতিবাদ এলাকায়। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে ধর্ষণের মামলা দায়ের করেছে পুলিশ।

এই ধর্ষণের মামলার তদন্তকারী অফিসার জানিয়েছেন, ওই মহিলা অভিযোগ জানিয়েছেন নির্যাততা মহিলার বয়স ৩৮ বছর। অসুস্থতার কারণে তাঁর প্রথম স্বামীর মৃত্যু হয়। তার পর ফের বিয়ে করেন তিনি। কিন্তু দ্বিতীয় স্বামীর সঙ্গে বনিবনা হচ্ছিল না তাঁর। বিভিন্ন বিষয়ে মতানৈক্য়ের জেরে বিয়ের সাত মাস পরেই দ্বিতীয় স্বামীর থেকে বিচ্ছিন্না থাকেন তিনি।

এর পর কর্মক্ষেত্রে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় ওই মহিলার। ওই ব্য়ক্তি মহিলার এলাকারই বাসিন্দা। তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠেছিল বলেও জানিয়েছেন ওই মহিলা। এবং রাখীবন্ধনও পালন করেন তাঁরা। ওই ব্যক্তির হাতে রাখি পরিয়েছিলেন ওই মহিলা। তদন্তকারী অফিসার জানিয়েছন, এর পর থেকেই ওই মহিলার বাড়িতে আসতেন ওই ব্যক্তি। ২০২১ সালের অগস্ট মাসে মহিলা বাড়িতে একা থাকার সুযোগে ওই ব্যক্তিকে মহিলাকে যৌন হেনস্থা করেন। এর প্রতিবাদ করলে অভিযুক্ত ব্যক্তি হুমকি দেন মহিলাকে এবং ফের তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ। এর পর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রায়শই শারীরিক সম্পর্ক শুরু করেন। কিন্তু প্রতিশ্রুতি দিলেও বিয়ে করেননি ওই ব্য়ক্তি। সম্প্রতি ওই মহিলা বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন। তখন ওই ব্যক্তি বিয়ে করতে অস্বীকার করেন  এবং মহিলাকে প্রাণে মারা হুমকি দেন। তার পরই থানায় অভিযোগ জানিয়েছেন ওই মহিলা।