ভিডিয়ো: বাংলায় টুইট, গানে বর্ষবরণ নরেন্দ্র মোদীর

ভিডিয়োটির প্রত্যেকটি ফ্রেম বাংলার মানুষের আবেগের প্রতিফলন ও তার সঙ্গে নমোর যোগসূত্রের ছবি।

ভিডিয়ো: বাংলায় টুইট, গানে বর্ষবরণ নরেন্দ্র মোদীর
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 1:22 PM

নয়া দিল্লি: শুরু হল নতুন বছরের। হুজুকপ্রিয় বাঙালি নতুন দিনে আনন্দে মাতোয়ারা। বাংলায় অন্যদিকে চলছে ভোট উৎসব। কার্যত এক ঢিলে দুই পাখি মেরে দুই উৎসবেই সামিল হলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। নববর্ষের সকালে বাংলায় টুইট করে নমো লিখেছেন, “পুণ্যভূমি পশ্চিমবঙ্গে নববর্ষে নতুনের সূচনা হোক, রাজ্য প্রগতির পথে এগিয়ে যাক!” তার সঙ্গে একটি গানের ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। সেই গানে নতুন সূচনা বলতে বাংলায় বিজেপি সরকার গড়ার কথা বলা হয়েছে।

বিগত ক্ষেত্রেও বারবার মনীষীদের বিশেষ দিনে বাংলায় টুইট করেছেন প্রধানমন্ত্রী। একাধিক উৎসবে বাংলায় টুইট করেছেন তিনি। বিরোধীরা অবশ্য় অভিযোগ করেছে, বাংলার আবেগকে হাতিয়ার করে ভোট পেতেই এহেন টুইট নমোর। এ বারও তার অন্যথা হয়নি। যে গানের ভিডিয়ো নমো টুইট করেছেন তার প্রথম লাইন হল, “একটা নতুন সকাল এল দূর হল ভয়/ পদ্মফুল আনবে এই প্রভাত নিশ্চয়।”

ভিডিয়োটির প্রত্যেকটি ফ্রেম বাংলার মানুষের আবেগের প্রতিফলন ও তার সঙ্গে নমোর যোগসূত্রের বহিঃপ্রকাশ। একেবারে শুরুতে বালি ব্রিজ, তারপর হাওড়া ব্রিজের ছবি। ভিক্টোরিয়া, দক্ষিণেশ্বর মিলিয়ে একেবারে সর্বাঙ্গিক বাংলা  ফুটিয়ে তোলার প্রয়াস। বাউল গান কিংবা নমোর আরতি, তার সঙ্গে কখনও পদ্মপ্রতীকে সূর্য উঠছে, গঙ্গায়ও ভাসছে পদ্ম। সব মিলিয়ে নববর্ষে ফের একবার ‘আসল পরিবর্তনের’ মাধ্যমে ‘বিজেপি সরকার’ গড়ার ডাক দিলেন নমো।

বাংলায় টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। টুইটে তিনি লিখেছেন, “আসন্ন মঙ্গলময় উৎসব পয়লা বৈশাখ উপলক্ষে আমার সকল বাঙালী বন্ধুদের জানাই অগ্রিম আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা। ঈশ্বরের কাছে কামনা করি এই নতুন বছর প্রত্যেকের জীবনে বয়ে আনুক আনন্দ,শান্তি এবং সমৃদ্ধি।শুভ নববর্ষ!”

নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। টুইটে তিনি লিখেছেন, “নতুন আশা নতুন প্রান/নতুন হাসি নতুন গান/ নতুন সকাল নতুন আলো/নতুন দিন হোক ভালো/দুঃখকে ভুলে যাই/নতুনকে স্বাগত জানাই/শুভ নববর্ষ!”

আরও পড়ুন: দ্বিতীয় ঢেউ সামাল দিতে সন্ধে ৬টা থেকেই জারি নৈশ কার্ফু, একাধিক নয়া নির্দেশিকা রাজস্থানে