Jagdeep Dhankhar: এনডিএর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা জগদীপ ধনখড়ের, সঙ্গ দিলেন মোদী

Jagdeep Dhankhar: বিভিন্ন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় ৬ কিলোমিটার হেঁটে স্কুলে যেতাম। স্কলারশিপ পেয়ে পড়াশুনো শেষ করেছি।

Jagdeep Dhankhar: এনডিএর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা জগদীপ ধনখড়ের, সঙ্গ দিলেন মোদী
ছবি: এএনআই
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 18, 2022 | 4:17 PM

নয়া দিল্লি: সোমবার দেশের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচনের দিনই এনডিএ-র উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। শনিবারই বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠকের পরই সবাইকে অবাক করে দিয়ে উপ-রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসেবে বাংলার রাজ্যপালের নাম ঘোষণা করেছিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। এদিন জগদীপের মনোনয়ন পেশের সময় নাড্ডা ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গড়করী ছাড়াও এনডিএ-র বিভিন্ন শরিক দলের নেতারা উপস্থিত ছিলেন। সংসদ ভবনে মনোনয়ন পেশের পর বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের ‘কৃষকপুত্র’ ভাবমূর্তিতে বেশি জোর দেন জগদীপ ধনখড়। তিনি বলেন, “কৃষকের ঘরে আমি জন্মেছিলাম। বিভিন্ন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় ৬ কিলোমিটার হেঁটে স্কুলে যেতাম। স্কলারশিপ পেয়ে পড়াশুনো শেষ করেছি। সেই কৃষকপুত্রই আজ মনোনয়ন জমা দিয়ে এসেছে, যা ভারতীয় রাজনীতিতে নজির তৈরি করেছে। সুযোগ দেওয়ার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ অন্যান্য নেতৃত্বের কাছে কৃতজ্ঞ। ভারতীয় গণতন্ত্রকে শক্তিশালী করার চেষ্টা করব। আমি কল্পনাও করতে পারিনি যে এক সাধারণ ব্যক্তিকে এই সুযোগ দেওয়া হবে।”

শনিবার, উপ-রাষ্ট্রপতি পদে ধনখড়ের নাম ঘোষণা হতেই এনসিপি নেতা শরদ পওয়ারের বাড়িতে বৈঠকের পর বিরোধীদের তরফে প্রার্থী হিসেবে মার্গারেট আলফার নাম ঘোষণা করা হয়। গোয়া, গুজরাট, রাজস্থান-সহ বিভিন্ন রাজ্যের রাজ্যপাল হিসেবে মার্গারেট আলভার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। লোকসভা ও রাজ্যসভা সাংসদ হিসেবেও তিনি কাজ করেছেন।

আগামী ৬ অগস্ট উপ-রাষ্ট্রপতি নির্বাচন হবে। দেশের দ্বিতীয় শীর্ষ সাংবিধানিক পদে কাজ করার পাশাপাশি উপ-রাষ্ট্রপতিকে রাজ্যসভার চেয়ারম্যান হিসেবেও কাজ করতে হয়। রাষ্টপতি নির্বাচনে দেশের সকল সাংসদ বিধায়করা ভোট দিলেও উপ-রাষ্ট্রপতি নির্বাচনে শুধুমাত্র লোকসভা ও রাজ্যসভা সাংসদরা ভোট দেবেন। সংখ্যার বিচারে বিরোধীদের তুলনায় অনেকটা এগিয়ে রয়েছে বিজেপি। একাই বিজেপির ৩৯৪ জন সাংসদ রয়েছে। উপ-রাষ্ট্রপতি পদে ধনখড়ের জয় শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla